জাতীয়কৃত কলেজ গ্রন্থাগার শিক্ষকদের গ্রেড অবনমন, ক্ষোভ - কলেজ - দৈনিকশিক্ষা


জাতীয়কৃত কলেজ গ্রন্থাগার শিক্ষকদের গ্রেড অবনমন, ক্ষোভ

বিজ্ঞাপন প্রতিবেদন |

কাম্য যোগ্যতা থাকলেও সদ্য জাতীয়কৃত কলেজ গ্রন্থাগার শিক্ষকদের প্রাপ্য গ্রেডে পদায়ন না করার অভিযোগ উঠেছে। এতে সরকারি কলেজ গ্রন্থাগার পেশাজীবী পরিষদের নেতারা ক্ষোভ প্রকাশ করেছেন। 

পরিষদের কেন্দ্রীয় সভাপতি এ কে এম ফরহাদ অভিযোগ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেক উপজেলায় একসঙ্গে একটি করে স্কুল ও একটি করে কলেজ জাতীয়করণের ঘোষণা দেন। সে মোতাবেক কর্মরত গ্রন্থাগার প্রভাষক ও সহকারী শিক্ষক (গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান) শিক্ষকদের কাম্য যোগ্যতা সাপেক্ষে গ্রন্থাগার প্রভাষক ৯ম ও সহকারী শিক্ষকদেরকে (গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান) ১০ম গ্রেডে এমপিও পেয়ে আসার পরও অর্থ মন্ত্রণালয় নানা তালবাহানা করে স্ব গ্রেডে পদায়ণ করছে না। অথচ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এবং শিক্ষা মন্ত্রণালয় থেকে গ্রন্থাগারিক ও সহকারি গ্রন্থাগারিকদের যথাক্রমে ৯ম ও ১০ম গ্রেড প্রদান করে পদায়ন করার জন্য ব্যবস্থা নিতে বলেছে।

এ বিষয়টিকে কেন্দ্র করে বাংলাদেশ সরকারি কলেজ গ্রন্থাগার  পেশাজীবী পরিষদ (নায়েম ভবন, ঢাকা) জরুরি আলোচনার আয়োজন করে। প্রাপ্য দাবী অর্থ মন্ত্রণালয় মেনে না নেয় তবে অচিরেই তারা সম্মিলিতভাবে অন্দোলন করবেন মর্মে সিদ্ধান্ত নেওয়া হয়। প্রয়োজনে আইনী লড়াই করে হলেও যৌক্তিক দাবী আদায় করা হবে।

আলোচনায় উপস্থিত ছিলেন সভাপতি এ কে এম ফরহাদ (০১৭১৩৫১৫৪২৯), সহ-সভাপতি বোরহান উদ্দিন, মোঃ রফিকুল ইসলাম (নওগাঁ) , মোঃ লুৎফর রহমান, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃ রমজান আলী, যুগ্ন সাধারণ সম্পাদক শওকত মোবারক, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির, অর্থ সম্পাদক রুপনা মজুমদার ও আইন বিষয়ক সম্পাদক হাফিজা খানম রুমাসহ কেন্দ্রিয় সদস্যবৃন্দ।

বিজ্ঞপ্তি 


পাঠকের মন্তব্য দেখুন
২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন - dainik shiksha আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় - dainik shiksha ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো - dainik shiksha স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে - dainik shiksha শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা - dainik shiksha সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা please click here to view dainikshiksha website