জাতীয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখার দাবি - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা


জাতীয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখার দাবি

নিজস্ব প্রতিবেদক |

জাতীয় ও বিশেষ দিবসে প্রাইমারি স্কুলসহ সব শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখার দবি জানিয়েছেন বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের নেতারা। মঙ্গলবার (৭ আগস্টা) দৈনিক শিক্ষা ডটকমকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ দাবি জানান পরিষদের সভাপতি মো. সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক সুব্রত রায়।

বিবৃতিতে নেতারা বলেন, জাতীয় দিবসগুলো ছুটি না রাখার জন্য দৈনিক শিক্ষাসহ বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় লেখালেখি ও আবেদন বরাবরই করা হয়। এরপরও জাতীয় দিবসগুলোতে প্রাথমিক বিদ্যালয়সগুলো ছুটি দেয়া হয়। দিবসগুলো কাছাকাছি আসলেই আদেশ জারি করে শিক্ষকদের জাতীয় দিবস পালনের কর্মসূচির দায়িত্ব করতে বলা হয়। তবে, প্রাথমিক বিদ্যালয়গুলো ছাড়া অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষকদের জাতীয় দিবসের অনুষ্ঠানে উপস্থিত করানো এতোটা সম্ভব হয় না।

জাতীয় দিবসগুলো সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছুটি থাকায় শিক্ষার্থী উপস্থিত থাকে একেবারেই কম। তাই, দায়সারাভাবে দিবসগুলো পালন করা হয়। শহরের বাইরে গ্রামাঞ্চলের চিত্র হতাশাজনক। আগামী প্রজন্মের দেশ, জাতির সংগ্রামী ইতিহাস ঐতিহ্য সংস্কৃতি ভালভাবে জানানোর জন্য বিদ্যালয় খোলা রেখে কর্মদিন হিসেবে ঘোষণা করা প্রয়োজন। 

বিবৃতিতে তাই, জাতীয় দিবসের ছুটিগুলো গ্রীষ্মের ছুটির সাথে সমন্বয় করা এবং সরকারি বিধি মোতাবেক শিক্ষকদের শ্রান্তি বিনোদন ভাতা প্রাপ্তির নিশ্চয়তা দেয়ার দাবি জানিয়েছেন শিক্ষক নেতারা।  


পাঠকের মন্তব্য দেখুন
প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত - dainik shiksha প্রাইমারি স্কুল-কিন্ডারগার্টেনের ছুটিও ৩১ আগস্ট পর্যন্ত লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ - dainik shiksha লকডাউন আরও ১০ দিন বাড়ানোর সুপারিশ রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলছে রোববার - dainik shiksha রপ্তানিমুখী সব শিল্পকারখানা খুলছে রোববার জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগে শিক্ষার্থী ভর্তি করানো ঠিক হবে না : ইউজিসি - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে আগে শিক্ষার্থী ভর্তি করানো ঠিক হবে না : ইউজিসি ভিকারুননিসার অধ্যক্ষ দুঃখ প্রকাশ করলে শিক্ষক সমাজ লজ্জার হাত থেকে রক্ষা পায় - dainik shiksha ভিকারুননিসার অধ্যক্ষ দুঃখ প্রকাশ করলে শিক্ষক সমাজ লজ্জার হাত থেকে রক্ষা পায় এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের তিন বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের তিন বিষয়ের অ্যাসাইনমেন্ট করতে হবে নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা : তথ্যমন্ত্রী - dainik shiksha নিয়মনীতিহীন আইপি টিভির বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা : তথ্যমন্ত্রী ‘অন্য দেশের মডেল নিয়ে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’ - dainik shiksha ‘অন্য দেশের মডেল নিয়ে বাংলাদেশের শিক্ষার মানোন্নয়ন সম্ভব নয়’ দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় - dainik shiksha দৈনিক আমাদের বার্তায় শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে ৩০ শতাংশ ছাড় please click here to view dainikshiksha website