জাতীয় পতাকা অবমাননার অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

দৈনিক শিক্ষাডটকম, নওগাঁ |

দৈনিক শিক্ষাডটকম, নওগাঁ : নওগাঁর বদলগাছীর বৈকন্ঠপুর উচ্চ বিদ‍্যালয়ের জাতীয় পতাকা রাতে উড়ছিলো আকাশে। গত সোমবার রাতের এ ঘটনায় স্কুলটির প্রধান শিক্ষক দিলিপ কুমারের বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ তুলেছেন স্থানীয় এক ব্যক্তি। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন। এ ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃপ্তি কণা মণ্ডল। 

সৈকত সোবহান নামের ওই ব্যক্তি অভিযোগে বলেন, গত সোমবার সন্ধ্যা সাড়ে সাতটায় বদলগাছী উপজেলার আধাইপুর ইউপির বৈকন্ঠপুর উচ্চ বিদ‍্যালয়ে স্বাধীন ও সার্বভৌমত্বের প্রতীক জাতীয় পতাকা উড়তে দেখা যায়। জাতীয় পতাকা সূর্যোদয় সময় উত্তোলন এবং সূর্যাস্ত পূর্বে নামিয়ে ফেলতে হয়।

কিন্তু বিদ‍্যালয়গুলোতে সাধারণত সকাল সাড়ে ৯টায় জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং ছুটির পরেই নামিয়ে ফেলা হয়। কিন্তু বৈকন্ঠপুর উচ্চ বিদ‍্যালয়ে এসব নিয়ম মানা হয়নি। যার জন‍্য সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত পতাকা উড়তে দেখা গেছে। জাতীয় পতাকা প্রতিটি রাষ্ট্র ও জাতীর স্বর্ণীয়তা প্রতীক, মুক্তিযোদ্ধের চেতনার ধারক ও বাহক বলা হয়। কিন্তু প্রধান শিক্ষক জাতীয় পতাকাকে অবমাননা করেছেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করেন তিনি।

জানতে চাইলে বৈকন্ঠপুর উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক দিলিপ কুমার দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, আমার প্রতিষ্ঠানের মাঠে ওই দিন আওয়ামী লীগের বর্ধিত সভা শুরু হয় তিনটার দিকে সে সময় লোকজনের ভীড় থাকায় জাতীয় পতাকা নামানো হয়নি। পরে একপর্যায়ে আমরা বিষয়টি ভুলে যাই। এটা আমার অনিচ্ছাকৃতভাবেই হয়েছে। তবে এরকম ঘটনা আর যেনো না ঘটে সেদিকে ভবিষ্যতে লক্ষ্য রাখবো।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিউল আজম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, উপজেলা নির্বাহী অফিসার আমাকে বিষয়টি জানিয়েছেন এবং সহকারী শিক্ষা অফিসারকে এ ঘটনা তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।

জানতে চাইলে বদলগাছীর উপজেলা নির্বাহী অফিসার তৃপ্তি কণা মন্ডল দৈনিক শিক্ষাডটকমকে বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। শিক্ষা অফিসারকে তদন্ত করে ব‍্যবস্থা নেয়ার জন‍্য বলা হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
সরকারি চাকরি থেকে ২০ শিক্ষককে অব্যাহতি - dainik shiksha সরকারি চাকরি থেকে ২০ শিক্ষককে অব্যাহতি ইউজিসি চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্বে বহাল থাকছেন অধ্যাপক আলমগীর - dainik shiksha ইউজিসি চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্বে বহাল থাকছেন অধ্যাপক আলমগীর চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন - dainik shiksha চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন ত্রাণ দিতে যাওয়ার পথে দুর্ঘটনা, আহত ১২ চবি শিক্ষার্থী - dainik shiksha ত্রাণ দিতে যাওয়ার পথে দুর্ঘটনা, আহত ১২ চবি শিক্ষার্থী ব্যাংকের অনিয়ম তদন্তে কমিশন গঠন হচ্ছে - dainik shiksha ব্যাংকের অনিয়ম তদন্তে কমিশন গঠন হচ্ছে শীট মেশিন সম্বলিত প্রতিষ্ঠানের জন্য পুনরায় দরপত্র দাবি - dainik shiksha শীট মেশিন সম্বলিত প্রতিষ্ঠানের জন্য পুনরায় দরপত্র দাবি কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0049839019775391