জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শিক্ষার্থীদের সঙ্গে একি তামাশা!

সাবিনা ইয়াসমিন |

২০১৭ সালে মাস্টার্স ফাইনাল পরীক্ষার এক বিষয়ে অকৃতকার্যদের খাতা পুনর্মূল্যায়নের ফলাফল না দিয়েই আবারও ফরম ফিলাপ করানো হয়েছে। পরীক্ষার রুটিনও প্রকাশ হলো। তাহলে খাতা পুনর্মূল্যায়নের নিয়ম রাখার উদ্দেশ্য কি বেকার শিক্ষার্থীদের পকেট কাটা! একটি বিষয়ে খাতা পুনর্মূল্যায়নের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় ৮৬৬ টাকা ধার্য করেছে।

ভুক্তভোগী আমরা শিক্ষার্থীরা এ বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ে কর্মরত একজন কর্মকর্তার শরণাপন্ন হলে তিনি বলেন যে, খাতা পুনর্মূল্যায়ন একটা ফর্মালিটি মাত্র। খাতা কোথায় আছে তা বের করা দুরূহ। তাই দীর্ঘদিন পর খাতা পুনর্মূল্যায়নের জন্য আবেদনকারীদের ফলাফল অপরিবর্তনীয় লিখে পাঠানো হয়। খাতা খুঁজে বের করে পুনর্মূল্যায়ন করা হয় না।

যা হোক, এ যদি হয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের নিয়ম তাহলে এর জন্য দায়ী কে? বিষয়টি সঠিক তদন্ত করে অবিলম্বে ২০১৭ সালের মাস্টার্স পরীক্ষার এক বিষয়ে অকৃতকার্যদের খাতা পুনর্মূল্যায়ন করে ফলাফল প্রকাশ করা হোক নতুবা মোবাইল নাম্বারে প্রেরিত ব্যাংক ড্রাফট আবেদনকারীদের ফেরত দেওয়ার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অনুরোধ করছি।

 

সাবিনা ইয়াসমিন (শাপলা)

বছিলা, মোহাম্মদপুর,

ঢাকা ১২০৭


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0025870800018311