জাহাঙ্গীরনগরের প্রথম বর্ষের ক্লাস শুরুর তারিখ নির্ধারণ

জাবি প্রতিনিধি |

দৈনিক শিক্ষাডটকম জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের (৫২তম ব্যাচ) স্নাতক সম্মান প্রথম বর্ষের ক্লাস এখনো শুরু করেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে ৩০ নভেম্বর থেকে অনলাইনে শুরু হতে যাচ্ছে প্রথম বর্ষের ক্লাস। পরীক্ষা শেষের পাঁচ মাস পর ক্লাস শুরু হচ্ছে। আজ মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত ১৮ জুন বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা শুরু হয়, যা চলে ২২ জুন পর্যন্ত। সে হিসেবে ভর্তি পরীক্ষার পাঁচ মাস পর অনলাইনে ক্লাস শুরুর ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। দেরিতে ক্লাস শুরুর বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে বলা হয়েছিল, গণরুম দূর করে নবনির্মিত হলগুলো চালু করে প্রতি শিক্ষার্থীদের আসন নিশ্চিত করে ক্লাস শুরু করা হবে। কিন্তু শেষ পর্যন্ত অনলাইনেই ক্লাস শুরু করার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, শুধু চলতি শিক্ষাবর্ষে নয়, প্রতিবছরেই বিশ্ববিদ্যালয়ে নতুন শিক্ষাবর্ষে ক্লাস শুরু হয় অপেক্ষাকৃত দেরিতে। প্রতিবছর অন্য বিশ্ববিদ্যালয়ে নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু হওয়ার অন্তত তিন থেকে পাঁচ মাস পর ক্লাস শুরু করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন। প্রতিবারই হলে আসন বরাদ্দের যে কথা বলে শিক্ষার্থীদের দেরিতে ক্লাস শুরু হয়, কোনো বছরেই আসন দিতে পারেনি তারা। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। আসন দেওয়ার নাম করে ভর্তি পরীক্ষার পাঁচ মাস পর অনলাইনে ক্লাস শুরুর ঘোষণা দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরু হয়েছে গত ১৬ আগস্ট থেকে। রাজশাহী, চট্টগ্রাম, খুলনা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ অধিকাংশ বিশ্ববিদ্যালয়ে ক্লাস চলছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্লাস শুরুর তারিখ জানাল ৩০ নভেম্বর থেকে।


পাঠকের মন্তব্য দেখুন
অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষক-কর্মচারীদের বেতন সভাপতির একক স্বাক্ষরে - dainik shiksha অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষক-কর্মচারীদের বেতন সভাপতির একক স্বাক্ষরে দুই শব্দে অধ্যক্ষের পদত্যাগ! - dainik shiksha দুই শব্দে অধ্যক্ষের পদত্যাগ! বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবে পাকিস্তান - dainik shiksha বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবে পাকিস্তান বিএনপি নির্বাচিত হলে গুম প্রতিরোধে আইন করব: তারেক - dainik shiksha বিএনপি নির্বাচিত হলে গুম প্রতিরোধে আইন করব: তারেক ছাত্রলীগের সাবেক নেতা ইসহাক আলীর মৃত্যু শ্বাসরোধে: মেঘালয় পুলিশ - dainik shiksha ছাত্রলীগের সাবেক নেতা ইসহাক আলীর মৃত্যু শ্বাসরোধে: মেঘালয় পুলিশ ঢাবিতে যোগ দিলেন চাকরিচ্যুত অধ্যাপক ড. সাইফুল - dainik shiksha ঢাবিতে যোগ দিলেন চাকরিচ্যুত অধ্যাপক ড. সাইফুল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0024521350860596