ঝালকাঠির বাজার থেকে হঠাৎ উধাও ব্রয়লার মুরগি

দৈনিক শিক্ষাডটকম, ঝালকাঠি |

দৈনিক শিক্ষাডটকম, ঝালকাঠি:  হঠাৎ করেই ঝালকাঠির বাজার থেকে ব্রয়লার মুরগি উধাও হয়ে গেছে। ফলে রমাজানের বাজারে মুরগি কিনতে এসে হতাশ হয়ে ফিরতে হয়েছে অসংখ্য ক্রেতাকে।

রোববার সরেজমিনে ঝালকাঠির বড় বাজারে এমন চিত্রই দেখা যায়।

তবে বিক্রেতারা বলছেন, সরকার নির্ধারিত দামে আড়ত বা পাইকারি বাজার থেকে সংগ্রহ করা যাচ্ছে না বলেই খুচরা বাজারে এমন অবস্থা। 

এদিকে সাধারণ মানুষ মনে করছেন, সরকার কেজি প্রতি ১৭৫ টাকা দাম বেঁধে দেয়ায় লাভ কম হওয়ায় সিন্ডিকেট করে বিক্রেতারা এমন অবস্থা তৈরি করেছেন।

সরকার নির্ধারিত দামে ২৯ পণ্যের বেশিরভাগই পাওয়া যাচ্ছেনা ঝালকাঠির বাজারে। 

বর্তমানে শসা ৫০, কাঁচামরিচ ৮০, মিষ্টি কুমড়া ৩০,  বেগুন ৫০, করলা ৬০, আলু ৩৫ এবং ভেন্ডি ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। 

অপরদিকে তেলাপিয়া মাছ ২৫০, চিংড়ি ৬০০ থেকে ৮৫০, ইলিশ ৬০০ থেকে ১০০০, পোয়া ৪০০, শিং ৪৫০ থেকে ৬০০, কাতলা ৩২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ফলে হিমশিম খেতে হচ্ছে রমজানে বাজারে আসা সাধারণ ক্রেতাকে।

তবে বাজার কমিটির দাবি, সরকার নির্ধারিত দামে মাছ, মাংস কিংবা সবজিসহ বেশির ভাগ পণ্যই আড়ত বা পাইকারি বাজার থেকে সংগ্রহ করা যাচ্ছে না। তাই এ অবস্থা তৈরি হয়েছে।

প্রসঙ্গত, ঝালকাঠি পৌর শহরে প্রায় ৫০ হাজার মানুষের বসবাস। শহরের এই বড় বাজারটিতে পৌর এলাকা ছাড়াও সদর উপজেলা ও আশপাশের এলাকার সাধারণ মানুষ নিত্যপণ্য কিনতে আসেন।


পাঠকের মন্তব্য দেখুন
অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে - dainik shiksha অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ - dainik shiksha জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর - dainik shiksha বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা - dainik shiksha হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল - dainik shiksha পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0023200511932373