টেকসই উন্নয়নে ডিজিটাল শিক্ষার বিকল্প নেই : মোস্তাফা জব্বার

নিজস্ব প্রতিবেদক |

ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, দক্ষ জনশক্তি ও টেকসই উন্নয়নের জন্য বর্তমান শিশুদের ডিজিটাল শিক্ষার বিকল্প নেই। তাই পর্যায়েক্রমে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল ক্লাস রুমের ব্যবস্থা করা হবে।

বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের মহেশখালি উপজেলা সম্মলন কক্ষে ডিজিটাল আইল্যান্ড প্রকল্পের মাল্টিমিড়িয়া ক্লাস রুমের ডিজিটাল কনটেন্ট বিতরণ ও শিক্ষকদের প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দক্ষ জনশক্তি ও টেকসই উন্নয়নে শিশুদের ডিজিটাল শিক্ষার বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, আমাদের দেশের অভিভাবকরা স্বাচ্ছন্দ্যে লাখ টাকা ঘুষ দেয়। কিন্তু ২০ হাজার টাকায় সন্তানকে ল্যাপটপ কিনে দেয় না ।

মহেশখালীর শিশুদের আইসিটি ক্ষেত্রে দক্ষ জনশক্তি হিসাবে গড়ে তোলা হবে দাবি করে মন্ত্রী বলেন, তথ্য প্রযুক্তির এ দিনে বাংলাদেশ তলাবিহীন ঝুড়ির দেশে থাকতে পারে না।

এর আগে মহেশখালি নবনিমির্ত ডিজিটাল আইল্যান্ড ভবন পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন- মহেশখালী কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়া, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মো. আশরাফ হোসেন।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাসান মারুফ, সহকারী পুলিশ সুপার (সার্কেল) রতন দাশ গুপ্ত, মহেশখালী থানা ওসি প্রদীপ কুমার দাশ, আইসিটি বিশেষজ্ঞ জিয়াসমিন আক্তার জুঁই, কক্সবাজার আনন্দ মাল্টিমিড়িয়া স্কুলের পরিচালক রিয়াজুল হকসহ মহেশখালী উপজেলার কর্মকর্তা, ডিজিটাল স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।


পাঠকের মন্তব্য দেখুন
কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ - dainik shiksha ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ - dainik shiksha সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির - dainik shiksha সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0029330253601074