ডাকসু নির্বাচনে অংশ নিতে চায় ইশা ছাত্র আন্দোলন

ঢাবি প্রতিনিধি |

আসন্ন ডাকসু নির্বাচনে দেশের স্বাধীনতার স্বপক্ষের সকল সংগঠনের অংশগ্রহণের পরিবেশ সৃষ্টির দাবিতে বুধবার (২৩ জানুয়ারি) সকাল ১১ টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে ঢাবি ক্যাম্পাসে এক বিক্ষোভ মিছিল ও ঢাবির রাজু ভাস্কর্যের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।সমাবেশে বক্তারা ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের মুক্তচিন্তা চর্চার ঐতিহ্য মাথায় রেখে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনকে ডাকসু নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দেয়ার দাবি জানান। 

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে  ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল এম. হাছিবুল ইসলাম বলেন, মহান স্বাধীনতা যুদ্ধের ঘোষণাপত্রে উল্লেখিত সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার  প্রতিষ্ঠায় ইসলামী অনুশাসনের অপরিহার্যতা অনুধাবন করেই ১৯৯১ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠিত হয়েছিল ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। দেশের স্বাধীনতা, ইতিহাস-ঐতিহ্য ও মূল্যবোধকে ধারণ করেই ইশা ছাত্র আন্দোলন দেশের সব বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুল, আলিয়া ও কওমি মাদরাসায় কাজ করে যাচ্ছে। 

ইশা ছাত্র আন্দোলন ক্যাম্পাস সমূহে সাম্য, ভ্রাতৃত্ব, ঐক্য, উদার নীতি ও অসাম্প্রদায়িক রাজনীতি করে আসছে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সব ক্যাম্পাসে ইশা ছাত্র আন্দোলন নীরবে-নিভৃতে গঠনমূলক কাজ করছে। আসন্ন ডাকসু নির্বাচনে ঢাবি ক্যাম্পাসে আদর্শবাদী শুদ্ধ নেতৃত্ব প্রতিষ্ঠায় ইশা ছাত্র আন্দোলন ডাকসু নির্বাচন করার সিদ্ধান্ত নেয়। সে লক্ষে আমরা ঢাবি উপাচার্য ও প্রক্টোরিয়াল বডির সাথে  আলোচনা করেছি। কিন্তু ডাকসু নির্বাচন কার্যক্রমে আমাদের ক্রমাগত উপেক্ষা করা হচ্ছে।

সমাবেশে সম্ভাব্য ডাকসু ভিপি প্রার্থী ছাত্র নেতা ইলিয়াস হাসান তার বক্তব্যে বলেন, প্রতিক্রিয়াশীল আচরণ করবেন না। আপনারা আপনাদের কথা বলুন, আমরা আমাদের কথা বলি। শিক্ষার্থীদেরকে তাদের পছন্দমতো সিদ্ধান্ত নিতে দিন।

ইশা ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় প্রাইভেট বিশ্ববিদ্যালয় সম্পাদক ঢাবি ছাত্র শরিফুল ইসলাম রিয়াদ বলেন, কোন মতবাদকে প্রতিষ্ঠা করা বা কোন মতবাদকে দমিয়ে রাখা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাজ হতে পারে না, কিন্তু ঢাবি কর্তৃপক্ষের আচরণে মনে হচ্ছে তারা যেন ইসলামকে ঢাবিতে দমিয়ে রাখার পায়তারা করছে।

সভাপতির বক্তব্যে ঢাবি সভাপতি সাইফুর রহমান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে যদি কার্ল মার্কস ও মাও সেতুং এর মতবাদ চর্চা হতে পারে তাহলে এখানে  রাসুল (স.) এর আদর্শও চর্চার সুযোগ দিতে হবে। আসন্ন ডাকসু নির্বাচনে ইশা ছাত্র আন্দোলনকে অংশগ্রহণের সুযোগ দিতে হবে। আমরা আশা করি ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের মুক্তচিন্তা চর্চার ঐতিহ্য মাথায় রেখে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনকে ডাকসু নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দিবেন।

ইশা ছাত্র আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মুহাম্মাদ মাহমুদুল হাসান এর সঞ্চালনায় আরোও বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির প্রচার ও যোগাযোগ সম্পাদক মুহাম্মাদ শরীফুল ইসলাম, স্কুল সম্পাদক এম এম শোয়াইব, সদস্য কে এম শরীয়াতুল্লাহ, ঢাবি শাখার সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান, প্রশিক্ষণ সম্পাদক জামালুদ্দীন মুহাম্মাদ খালিদ, অর্থ সম্পাদক আল-আমিন, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক তাওহীদুর রহমানসহ অন্যান্য নেতৃবৃন্দ।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0028600692749023