ডিজিটাল নিরাপত্তা আইনে বদরুন্নেসা কলেজছাত্রীর কারাদণ্ড

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাজধানীর বকশীবাজারের বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের ছাত্রী ইশরাত জাহানকে দুই বছর সাত মাস কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত আসামির উপস্থিতিতে এ রায় দেন।

তবে ইতিমধ্যে দুই বছর সাত মাস কারাগারে আটক থাকায় তাঁকে নতুন করে আর কারাভোগ করতে হবে না। অন্য কোনো মামলায় গ্রেপ্তার না থাকলে অবিলম্বে তাঁকে মুক্তি দিতে নির্দেশ দেওয়া হয়েছে রায়ে। ২০২০ খ্রিষ্টাব্দের ৬ নভেম্বর থেকে কারাগারে রয়েছেন ইশরাত জাহান।

সাইবার ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) নজরুল ইসলাম শামীম জানান, এ মামলায় গতকাল অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। ট্রাইব্যুনাল অভিযোগ গঠন করে ইশরাত জাহানকে জিজ্ঞেস করেন, তিনি দোষী না নির্দোষ। দোষ স্বীকার করে নেন ইশরাত। পরে আদালত তাঁর পূর্ববর্তী কারাবাসের মেয়াদকে কারাদণ্ড হিসেবে রায় ঘোষণা করেন।

ইশরাত জাহান বদরুন্নেসা কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। ২০২০ খ্রিষ্টাব্দের নভেম্বর মাসে ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হলে ওই বছরের ৬ নভেম্বর র‍্যাবের হাতে আটক হন তিনি। পরে রাজধানীর দারুস সালাম থানায় তাঁর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।


পাঠকের মন্তব্য দেখুন
আইনের মারপ্যাঁচে অনিশ্চিত ১৯তম শিক্ষক নিবন্ধন - dainik shiksha আইনের মারপ্যাঁচে অনিশ্চিত ১৯তম শিক্ষক নিবন্ধন ‘ঢাবির ক্লাস ও পরীক্ষা শুরু হচ্ছে শিগগিরই’ - dainik shiksha ‘ঢাবির ক্লাস ও পরীক্ষা শুরু হচ্ছে শিগগিরই’ হাই-টেক পার্কের নাম হবে জেলার নামে: উপদেষ্টা নাহিদ - dainik shiksha হাই-টেক পার্কের নাম হবে জেলার নামে: উপদেষ্টা নাহিদ দীপু মনির নামে আরেক মামলা, আসামি ৬০০ - dainik shiksha দীপু মনির নামে আরেক মামলা, আসামি ৬০০ স্কুল-কলেজে বিশৃঙ্খলা : কোথাও জবরদস্তি কোথাও পালিয়ে থাকা - dainik shiksha স্কুল-কলেজে বিশৃঙ্খলা : কোথাও জবরদস্তি কোথাও পালিয়ে থাকা কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0042200088500977