ডেন্টাল ভর্তি পরীক্ষায় প্রথম অর্থী ঘোষ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের (বিডিএস) ২০২২-২৩ সেশনের প্রথমবর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলাফলে প্রথম হয়েছেন রাজশাহী কলেজের অর্থী ঘোষ। এর আগে তিনি এমবিবিএস ভর্তি পরীক্ষার (২০২২-২৩ সেশন) ফলাফলে জাতীয় মেধায় ১১৬তম স্থান দখল করেছিলেন।

শনিবার (৬ মে) সন্ধ্যায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা বিভাগের পরিচালক ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ফলাফল প্রকাশ করা হয়।

জানা গেছে, অর্থী ঘোষ রাজশাহী কলেজ থেকে এইচএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হন। ডেন্টাল ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৮৮ দশমিক ৭৫। জিপিএসহ অর্থীর মোট প্রাপ্ত নম্বর ২৮৮ দশমিক ৭৫।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর জানিয়েছে, মোট ৯ জন শিক্ষার্থী ৮০ থেকে ৯০ শতাংশ নম্বর পেয়েছেন। এদের মধ্যে তিনজন ছেলে শিক্ষার্থী। আর বাকি ৬ জন নারী শিক্ষার্থী। ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর ৮৮ দশমিক ৭৫। তবে কোন শিক্ষার্থী সর্বোচ্চ নম্বর পেয়েছেন সেটি জানা যায়নি।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, ভর্তি পরীক্ষায় পাস করেছেন ১৪ হাজার ৩৬৪ জন। এর মধ্যে ৪০-৫০ নম্বর পেয়েছেন ৭ হাজার ৫৭ জন। এদের মধ্যে মেয়ে ৪ হাজার ৮৩৭ আর ছেলে ২ হাজার ২২০ জন। ৫০-৬০ নম্বরের মধ্যে পেয়েছেন ৫ হাজার ১৭০ জন।

এর মধ্যে মেয়ে ৩ হাজার ৪৩৪ আর ছেলে ১ হাজার ৭২৭। ৬০-৭০ নম্বরের মধ্যে পেয়েছেন ১ হাজার ৯০৪ জন। এর মধ্যে মেয়ে ১ হাজার ২৬৪ আর ছেলে ৬৪০। ৭০ থেকে ৮০ নম্বরের মধ্যে পেয়েছেন ২২৪ জন। এর মধ্যে মেয়ে ১৪৮ জন এবং ছেলে ৭৬ জন।

ডেন্টাল ভর্তি হওয়া প্রসঙ্গে অর্থী জানান, আমি ঢাকা মেডিকেল কলেজে ইতোমধ্যেই ভর্তি আছি। আমার আপাতত পরিকল্পনা, সেখানেই থাকব। ডেন্টালে ভর্তি হওয়ার বিষয়ে আপাতত ভাবছি না। কারণ, আমি যদি এমবিবিএস পড়ি তাহলে যে কোনো ধরনেরই চিকিৎসক আমি হতে পারব। আর যদি ডেন্টালে ভর্তি হই, আমি শুধুমাত্র ডেন্টিস্ট হতে পারব।


পাঠকের মন্তব্য দেখুন
জোর করে প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগ, শিক্ষা মন্ত্রণালয়ের করা হুঁশিয়ারি - dainik shiksha জোর করে প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগ, শিক্ষা মন্ত্রণালয়ের করা হুঁশিয়ারি রাজনীতি করি না, ভবিষ্যতেও করবো না: ঢাবির নতুন ভিসি - dainik shiksha রাজনীতি করি না, ভবিষ্যতেও করবো না: ঢাবির নতুন ভিসি চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন - dainik shiksha চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আমানুল্লাহ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আমানুল্লাহ দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য - dainik shiksha দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য এনসিটিবির দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি দাবি বৈষম্যবিরোধীদের - dainik shiksha এনসিটিবির দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি দাবি বৈষম্যবিরোধীদের কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0023519992828369