ঢাবিতে ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক দিলেন নতুন ভিপি

ঢাবি প্রতিনিধি |

প্রহসনের নির্বাচনের প্রতিবাদে আগামীকাল বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন ডাকসুর নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক। তিনি বলেন, ‘ভিপি এবং সমাজসেবা সম্পাদক পদ ছাড়া অন্য সকল পদে পুনর্নির্বাচন দাবি করছি। সুষ্ঠু নির্বাচন হলে ছাত্রলীগের কেউ নির্বাচিত হবেন না। আমরা সাধারণ শিক্ষার্থীদের নিয়ে পুনর্নির্বাচনের আন্দোলন চালিয়ে যাব।’

মঙ্গলবার (১২ মার্চ)বেলা আড়াইটার দিকে রাজু ভাস্কর্যের সামনে সাংবাদিকদের এ কথা বলেন নুরুল হক। এ সময় কোটা আন্দোলনকারী, স্বতন্ত্র প্রার্থী, বিভিন্ন বাম সংগঠনের নেতা-কর্মীরা ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রশাসনের উদ্দেশে নবনির্বাচিত ভিপি বলেন, ‘আগুনের স্ফুলিঙ্গ নিয়ে খেলবেন না, পুড়ে ছারখার হয়ে যাবেন। ফল ঘোষণা নিয়েও নাটক করা হয়েছে। রাত তিনটার দিকে ফল ঘোষণা করা হয়েছে, আমাদের বিতর্কিত করার জন্য বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছে ছাত্রলীগ। ছাত্রলীগ গুজবের সংগঠন। তাঁরা গুজবের জন্ম দেয়। প্রশাসন ছাত্রলীগের অপকর্মের সহযোগী।

এ সময় প্রশাসনের উদ্দেশে নুরুল হক বলেন, ছাত্রদের নিয়ে খেলবেন না। কারচুপি নির্বাচনের পরও আমি জনগণের প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছি। বাকি পদগুলোতে ছাত্রলীগ জেতেনি, তাদের জিতিয়ে দেওয়া হয়েছে। তাই পুনর্নির্বাচন দাবি করছি। ২৮ বছর পর ডাকসু নির্বাচন হওয়ার মাধ্যমে শিক্ষার্থীদের অধিকার হরণের চেষ্টা করা হয়েছে। পুনর্নির্বাচনের দাবিতে আগামীকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস পরীক্ষা বর্জন থাকবে। অন্যান্যদের সঙ্গে আলোচনা করে আমরা পরবর্তী কর্মসূচি ঘোষণা করব।

এর আগে বেলা পৌনে ২টার সময় কোটা আন্দোলনকারী নেতা-কর্মীর সঙ্গে নুরুল হক টিএসসিতে এলে তার ওপর হামলা চালায় ছাত্রলীগ। পরে নুরুল হকের নেতৃত্বে টিএসসি থেকে মিছিল বের করে কোটা আন্দোলনকারী, স্বতন্ত্র প্রার্থী, বিভিন্ন বাম সংগঠনের নেতা-কর্মীরা ও সাধারণ শিক্ষার্থীরা। মিছিলটি টিএসসি থেকে কলাভবন ও মল চত্বর হয়ে রোকেয়া হলের সামনে দিয়ে রাজু ভাস্কর্যের সামনে এসে শেষ হয়। পরে সেখানে বক্তব্য দেন নুরুল হক।


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় শ্রেষ্ঠ শিক্ষকের মানদণ্ড কী? - dainik shiksha শ্রেষ্ঠ শিক্ষকের মানদণ্ড কী? অবসর-কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার কড়া তাগিদ - dainik shiksha অবসর-কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার কড়া তাগিদ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে সুপ্রিম কোর্টের ফতোয়ার রায় পাঠ্যপুস্তকে নিতে হবে - dainik shiksha সুপ্রিম কোর্টের ফতোয়ার রায় পাঠ্যপুস্তকে নিতে হবে সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি please click here to view dainikshiksha website Execution time: 0.0037069320678711