ঢাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে যৌন হয়রানির প্রতিবাদ

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি |

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এক নারী শিক্ষার্থীকে যৌন হয়রানি ও মানসিক নিপীড়নের অভিযোগে অধ্যাপক নাদির জুনাইদের বিরুদ্ধে তদন্ত করে দ্রুত শাস্তির দাবিতে ক্লাস ও পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করছেন বিভাগটির শিক্ষার্থীরা। এসময় ঐ শিক্ষকের বহিষ্কারের  দাবি করেন তারা।  

সোমবার সকাল এগারোটার পরে বিভাগের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা। 

 

এ সময় শিক্ষার্থীরা বলেন, আমাদের সিজি ও পরীক্ষার ফলাফল শিক্ষকদের হাতে। ঐ শিক্ষকের সাথে গোপন সম্পর্ক না রাখলে নারী শিক্ষার্থীদের পরীক্ষায় নম্বর কমিয়ে দেওয়ার ভয় দেখাতেন। হয়ত অতীতে ওই শিক্ষকের কাছে একই ধরনের নিপীড়নের শিকার হয়েছেন আরও অনেক নারী শিক্ষার্থী। তার সাথে ক্লাস করা অস্বস্তিজনক।

তারা আরো বলেন, একজন সাহস করে তার নিপীড়নের কথা জানিয়েছে। অনেকেই সামাজিক মর্যাদার ভয়ে নিজের সাথে হওয়া নিপীড়নের কথা প্রকাশ করে না।তাদের বিষয়টি খতিয়ে দেখার জন্য প্রশাসনে উদ্যোগ নিতে হবে। 

এছাড়া বিক্ষোভ থেকে শিক্ষার্থীরা জানান, উপাচার্যের সাথেও দেখা করবেন তাদের যৌক্তিক দাবি মেনে না নেয়া পর্যন্ত তারা সকল ধরনের একাডেমিক কার্যক্রম বিরত থাকবেন।

এর আগে শনিবার (১০ ফেব্রুয়ারি) একই বিভাগের এক ছাত্রী প্রোক্টর বরাবর ড. নাদিরের বিরুদ্ধে যৌন নিপীড়নের লিখিত অভিযোগ দেন।


পাঠকের মন্তব্য দেখুন
কওমি মাদরাসা নিয়ে সিদ্দিকুর রহমান খানের অনবদ্য গ্রন্থ - dainik shiksha কওমি মাদরাসা নিয়ে সিদ্দিকুর রহমান খানের অনবদ্য গ্রন্থ ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল - dainik shiksha ভিকারুননিসার ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল বিশ্ববিদ্যালয়ের আয়-ব্যয়ে স্বচ্ছতা নিশ্চিত চায় ইউজিসি - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের আয়-ব্যয়ে স্বচ্ছতা নিশ্চিত চায় ইউজিসি ১৫ শতাংশ ভ্যাট : পূর্ণাঙ্গ রায়ের অপেক্ষায় বেসরকারি বিশ্ববিদ্যালয় মালিকরা - dainik shiksha ১৫ শতাংশ ভ্যাট : পূর্ণাঙ্গ রায়ের অপেক্ষায় বেসরকারি বিশ্ববিদ্যালয় মালিকরা পরীক্ষা শুরুর আগেই উত্তরপত্রের ছড়াছড়ি, দু’জনকে জিজ্ঞাসাবাদ - dainik shiksha পরীক্ষা শুরুর আগেই উত্তরপত্রের ছড়াছড়ি, দু’জনকে জিজ্ঞাসাবাদ ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হতে পারেনি সুনামগঞ্জের সাড়ে ২৯ হাজার শিক্ষার্থী - dainik shiksha ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হতে পারেনি সুনামগঞ্জের সাড়ে ২৯ হাজার শিক্ষার্থী বেসরকারি বিশ্ববিদ্যালয়কে ১৫ শতাংশ ট্যাক্স দিতেই হবে: আপিল বিভাগ - dainik shiksha বেসরকারি বিশ্ববিদ্যালয়কে ১৫ শতাংশ ট্যাক্স দিতেই হবে: আপিল বিভাগ ছাত্রকে শাসন করায় প্রধান শিক্ষককে মারধর - dainik shiksha ছাত্রকে শাসন করায় প্রধান শিক্ষককে মারধর দৈনিক শিক্ষাডটকমের ফেসবুক পেজ দেখুন - dainik shiksha দৈনিক শিক্ষাডটকমের ফেসবুক পেজ দেখুন please click here to view dainikshiksha website Execution time: 0.0021681785583496