ঢাবিতে গেস্টরুম বন্ধের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

ঢাবি প্রতিনিধি |

'গেস্টরুম নামক টর্চারসেল বন্ধ কর', 'জিয়া হলের ছাত্র নিপীড়কদের দৃষ্টান্তমূলক বিচার কর' এইসব দাবিতে ক্যাম্পাসে মানববন্ধন, শোডাউন এবং অবস্থান কর্মসূচি পালন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে এ কর্মসূচি পালন করে তারা।

জানা যায়, ‘বৈধ সিট আমার অধিকার’ ব্যানারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হল ক্যাফেটেরিয়ার সামনে মানববন্ধন করে সাধারণ শিক্ষার্থীরা। মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের সাধারণ শিক্ষার্থীদের অধিকার হচ্ছে হলে বৈধ সিট নিশ্চিত করা।

মানববন্ধন শেষে প্রতিবাদকারীরা জিয়া হলের শনিবার মধ্যরাতে প্রথম বর্ষের ছাত্রদের উপর হওয়া নির্যাতনের প্রতিবাদ জানিয়ে জিয়া হলের সামনে একটি মৌন মিছিল করে। পরবর্তী সময়ে মিছিলটি বাণিজ্য অনুষদ, কলা ভবন হয়ে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এসে সমাপ্ত হয়।

এ সময় শিক্ষার্থীরা ছয়টি দাবি উথাপন করেন। দাবিগুলো হলো, প্রথম বর্ষ থেকে প্রশাসন কর্তৃক বৈধ সিট বরাদ্দ দিতে হবে। সিট বরাদ্দে রাজনৈতিক হস্তক্ষেপ চলবে না। অবৈধভাবে হল দখলকারীদের অবিলম্বে হল ত্যাগ করতে হবে। পলিটিক্যাল গণরুম বাতিল করতে হবে। গেস্টরুম নামক টর্চারসেল বন্ধ করতে হবে এবং পলিটিক্যাল রুমের নামে রুম দখল চলবে না।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0026781558990479