ঢাবিতে প্রফেশনাল এমএড ভর্তি পরীক্ষা দিলেন ১৮৬ শিক্ষার্থী, ফল কাল

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের প্রফেশনাল মাস্টার্স অফ এডুকেশন (এমএড) প্রোগ্রামের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ পরীক্ষায় ১৮৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন। আগামীকাল শনিবার এ পরীক্ষার ফল প্রকাশের কথা আছে। 

শুক্রবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিকে পরীক্ষা চলাকালীন সময় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

চলতি শিক্ষাবর্ষের এমএড প্রোগ্রামের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ও ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের প্রফেশনাল এমএড প্রোগ্রামের কোওর্ডিনেটর ড. এস এম হাফিজুর রহমান। 

তিনি জানান, এক ঘণ্টা চলা বহুনির্বাচনী পরীক্ষার ১৮৬ জন অংশ নিয়েছে। এর মধ্যে শতকরা ৪০ শতাংশ নম্বর পাওয়াদের আগামী ২৯ মার্চ ভাইবার জন্য ডাকা হবে। তারপর ভর্তির জন্য চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

বহুনির্বাচনী পরীক্ষার ফলাফল কবে প্রকাশ করা হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামীকাল শনিবার প্রকাশ করার কথা রয়েছে। তবে আজ শুক্রবার দেয়ার সম্ভবনাও রয়েছে।

এর আগে গত ৯ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত অনলাইনে নির্ধারিত ফরম পূরণের মাধ্যমে শর্ত সাপেক্ষে আবেদন করার সুযোগ পান ভর্তিচ্ছুরা।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0024240016937256