ঢাবিতে প্রয়াত জবি উপাচার্যের স্মরণে শোকসভা

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রয়াত অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এর স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১৮ নভেম্বর) উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বিভাগীয় মিলনায়তনে এ শোকসভা অনুষ্ঠিত হয়েছে। বিভাগীয় চেয়ারপার্সন অধ্যাপক ড. মিহির লাল সাহা'র সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রয়াত অধ্যাপক ড. মো. ইমদাদুল হক-এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তার অকাল প্রয়াণ  সকলের কাছেই ছিলো অপ্রত্যাশিত ও অনাকাঙ্খিত। অত্যন্ত বিনয়ী এই শিক্ষকের বর্ণাঢ্য কর্মময় জীবনের স্মৃতি তুলে ধরে উপাচার্য বলেন, অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত নিষ্ঠা, সততা, দক্ষতা ও সুনামের সাথে কাজ করেছেন। অসাধারণ ব্যক্তিত্বসম্পন্ন ও নীতিবান এই গুণী শিক্ষক বিভাগীয় শিক্ষক, শিক্ষার্থীসহ সকলের হৃদয়ে অবস্থান করে নিয়েছিলেন। সর্বজন শ্রদ্ধেয় এই শিক্ষকের অকাল মৃত্যুতে সমাজ, রাষ্ট্র ও দেশের অপূরনীয় ক্ষতি সাধিত হয়েছে বলে তিনি উল্লেখ করেন। এ সময় উপাচার্য মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, এ শোকসভায় জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, বিজ্ঞান অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আজিজ, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, ঢাবি মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের চেয়ারম্যান ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. হারুনর রশীদ খান, বিসিএসআইআর এর চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখ, অধ্যাপক ড. মো. ইমদাদুল হক-এর সহধর্মিনী নুরুন নাহার বেগমসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন।


পাঠকের মন্তব্য দেখুন
অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষক-কর্মচারীদের বেতন সভাপতির একক স্বাক্ষরে - dainik shiksha অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষক-কর্মচারীদের বেতন সভাপতির একক স্বাক্ষরে দুই শব্দে অধ্যক্ষের পদত্যাগ! - dainik shiksha দুই শব্দে অধ্যক্ষের পদত্যাগ! বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবে পাকিস্তান - dainik shiksha বাংলাদেশের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবে পাকিস্তান বিএনপি নির্বাচিত হলে গুম প্রতিরোধে আইন করব: তারেক - dainik shiksha বিএনপি নির্বাচিত হলে গুম প্রতিরোধে আইন করব: তারেক ছাত্রলীগের সাবেক নেতা ইসহাক আলীর মৃত্যু শ্বাসরোধে: মেঘালয় পুলিশ - dainik shiksha ছাত্রলীগের সাবেক নেতা ইসহাক আলীর মৃত্যু শ্বাসরোধে: মেঘালয় পুলিশ ঢাবিতে যোগ দিলেন চাকরিচ্যুত অধ্যাপক ড. সাইফুল - dainik shiksha ঢাবিতে যোগ দিলেন চাকরিচ্যুত অধ্যাপক ড. সাইফুল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0026001930236816