ঢাবিতে রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচনে লড়ছেন অধ্যক্ষ শরীফ সাদী

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে লড়ছেন বেসরকারী শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ডের সদস্য-সচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী। আগামী  ৬, ১৩ ও ২০ জানুয়ারি ভোট গ্রহণ করা হবে। দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করবে : গণতান্ত্রিক ঐক্য পরিষদ এবং জাতীয়তাবাদী ঐক্য পরিষদ।

গণতান্ত্রিক ঐক্য পরিষদের অনুসারীরা মনে করেন, গত নির্বাচনের (২০১৩ সালে) মতোই এ বছরও বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হবে এই পরিষদ। গণতান্ত্রিক ঐক্য পরিষদ সাত দফা কর্মসূচি নিয়ে মাঠে নেমেছে।

এর মধ্যে গণতান্ত্রিক আদেশ, ১৯৭৩ অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন বজায় রাখা। সিনেটের মাধ্যমে উপাচার্য নিয়োগ দেওয়া। শিক্ষা ও গবেষণা খাতে অর্থ বরাদ্দ বৃদ্ধি করে মেধা ও যোগ্যতার ভিত্তিতে বিশ্ববিদ্যালয় পরিচালনা করা। নতুন নতুন যুগোপযোগী বিভাগ, গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠা, ছাত্রছাত্রীদের জন্য নতুন হল নির্মাণ, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের আবাসন, উচ্চগতিসম্পন্ন ইন্টারনেটসহ অন্যান্য সুযোগ-সবিধা বৃদ্ধি করা।

প্রশাসনের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা। ডাকসু নির্বাচনের উদ্যোগ নেওয়া এবং সিনেটে গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী বছরে দুটি সিনেট অধিবেশন আহ্বান করা।

গণতান্ত্রিক ঐক্য পরিষদের অন্যান্য প্রার্থীরা হলেন— অধ্যাপক ড. অসীম সরকার, এ আর এম মনজুরুল আহসান বুলবুল, এ এইচ এম এনামুল হক চৌধুরী, অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, এ বি এম বদরুদ্দোজা, অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, মুক্তিযোদ্ধা এম. ফরিদ উদ্দিন, অধ্যাপক ড. এমরান কবীর চৌধুরী, এস এম বাহালুল মজনুন চুন্নু, অধ্যাপক ড. জিনাত হুদা, অধ্যাপক ড. তাজিন আজিজ চৌধুরী, নিজাম চৌধুরী, মিসেস মাহফুজা খানম, অধ্যাপক ড. মুহাম্মদ আবদুস সামাদ (কবি মুহাম্মদ সামাদ), অধ্যাপক মোহাম্মদ আবদুল বারী, ব্যাংকার মো. আতাউর রহমান প্রধান, অধ্যাপক ডা. মো. আবদুল আজিজ, মো. আলাউদ্দিন, মো. নাসির উদ্দিন, ড. মো. লিয়াকত হোসেন মোড়ল, রঞ্জিত কুমার সাহা, রামেন্দু (কৃষ্ণ) মজুমদার, অধ্যাপক ড. সাদেকা হালিম ও অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার।

 

 


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0025548934936523