ঢাবির বিজ্ঞান ইউনিটের ফাঁকা আসনে ভর্তিতে দ্বিতীয় দফায় সাক্ষাৎকার রোববার

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান ইউনিটের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ফাঁকা আসনে ভর্তিতে দ্বিতীয় দফায় সাক্ষাৎকার আগামী রোববার অনুষ্ঠিত হবে। এ সাক্ষাৎকার দিতে মেধাক্রমে ৪০০১ থেকে ৫০০০ পর্যন্ত থাকা ভর্তিচ্ছুদের ডাকা হয়েছে।

বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষার কো-অর্ডিনেটর ও ঢাবির আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বিজ্ঞান ইউনিটের অন্তর্ভুক্ত বিভাগ ও ইনস্টিটিউটে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তিচ্ছু প্রার্থীদের আগামী রোববার (৬ আগস্ট) সকাল ৯টা থেকে বেলা ১২ টা পর্যন্ত মেধাক্রম ৪০০১ থেকে ৫০০০ পর্যন্ত সাক্ষাৎকারের জন্য আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদ (উচ্চতর বিজ্ঞান গবেষণা কেন্দ্র কারস ভবনের নিচ তলায়) নির্ধারিত সময়ে উপস্থিত থাকতে হবে। 

সাক্ষাৎকারে ভর্তিচ্ছু প্রার্থীদের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, এসএসসি এবং এইচএসসি পরীক্ষার মূল গ্রেডশিট, ইন্টারনেটের মাধ্যমে ডাউনলোড করা ভর্তির প্রাথমিক আবেদনের বিস্তারিত ফরম (শিক্ষার্থীর স্বাক্ষরসহ) এবং বিষয় পছন্দক্রম ফরমের (শিক্ষার্থীর স্বাক্ষরসহ) কপি সঙ্গে আনতে হবে। এরসঙ্গে আগাম ১০০ টাকা বা ৫০০ টাকা পরিশোধের রশিদ (শিক্ষার্থীর স্বাক্ষরসহ) সঙ্গে আনতে হবে। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সাক্ষাৎকারের সময় প্রার্থীদের মূল গ্রেডশিটগুলো জমা রাখা হবে। পূর্বে বিজ্ঞান ইউনিট অফিসে এসএসসি এবং এইচএসসি পরীক্ষার মূল গ্রেডশিট (মুক্তিযোদ্ধা, উপজাতি, দলিত ও হরিজন, ওয়ার্ড, প্রতিবন্ধি) জমা দিয়ে থাকলে পুনরায় ইউনিট অফিসে সাক্ষাৎকারে আসার প্রয়োজন নেই। মূল গ্রেডশিটগুলো জমা দেয়ার পূর্বে প্রার্থীদের পরবর্তীতে ভর্তির জন্য প্রত্যেকটি গ্রেডশিটের অন্তত ১০টি করে ফটোকপি নিজের কাছে রাখতে হবে।

এর আগে এর আগে গত ২১ ও ২২ জুলাই মেধাক্রম ১ থেকে ৪ হাজার পর্যন্ত সাক্ষাৎকারে জন্য ডাকা হয়েছিলো। চলতি শিক্ষাবর্ষে বিজ্ঞান ইউনিটে মোট আসন সংখ্যা ১ হাজার ৮৫১টির মধ্যে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ১ হাজার ৭৭৫টি, মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ৫১টি এবং বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ২৫টি আসন বরাদ্দ রয়েছে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admission.eis.du.ac.bd) পাওয়া যাবে।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিক বিদ্যালয় হবে শুদ্ধাচার চর্চার আঁতুড়ঘর: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিক বিদ্যালয় হবে শুদ্ধাচার চর্চার আঁতুড়ঘর: গণশিক্ষা প্রতিমন্ত্রী মিরপুরে কমার্স কলেজের ছাত্রকে কুপিয়ে হ*ত্যা - dainik shiksha মিরপুরে কমার্স কলেজের ছাত্রকে কুপিয়ে হ*ত্যা কোটাবিরোধীদের সারাদেশে ‘বাংলা ব্লকেড’ আজ - dainik shiksha কোটাবিরোধীদের সারাদেশে ‘বাংলা ব্লকেড’ আজ এমপিওভুক্ত শিক্ষকের ওভারটাইম! - dainik shiksha এমপিওভুক্ত শিক্ষকের ওভারটাইম! ছড়িয়ে পড়তে পারে কোটাবিরোধী আন্দোলন, সতর্ক পুলিশ - dainik shiksha ছড়িয়ে পড়তে পারে কোটাবিরোধী আন্দোলন, সতর্ক পুলিশ কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0044021606445312