ঢাবি উপাচার্যের সঙ্গে যুক্তরাজ্যের প্রতিনিধি দলের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক |
যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব ওয়্যারউইক এর প্রকল্প সমন্বয়কারী অধ্যাপক ড. জর্জিয়া ক্রেমাইদার নেতৃত্বে  ৩-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল সোমবার (১৮ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছে। 

 

প্রতিনিধি দলের সদস্যরা হলেন অধ্যাপক জেটি মোট্রাম এবং  ড. ভলকান দেগারমেন্সি। এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শোয়েব, অধ্যাপক ড. আফতাব আলী শেখ এবং অধ্যাপক ড. তাপস দেবনাথ। 
 
সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব ওয়্যারউইক এর মধ্যে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করেন। উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষক ও শিক্ষার্থী বিনিময় নিয়েও মত বিনিময় করা হয়।
 
উল্লেখ্য, যুক্তরাজ্যের এই প্রতিনিধি দল  ‘প্রাকটিস ডায়ালগ ইন বাংলাদেশ’ শীর্ষক কর্মশালায় অংশ নিতে বর্তমানে বাংলাদেশ সফর করছে। এনহ্যানস (Enabling Humanitarian Attributes for Nurturing Community-based Engineering) প্রকল্পের উদ্যোগে এই কর্মশালার আয়োজন করা হয়।   দুই দিনব্যাপী এই কর্মশালা আজ সোমবার শেষ হয়েছে।                              

পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0025339126586914