তিন ছাত্রকে শিকলে তালাবদ্ধের ঘটনায় মাদরাসা সুপার বহিষ্কার

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি |

তিন ছাত্রকে লোহার শিকলে এক পায়ে তালাবদ্ধ করে রাখার ঘটনায় গাজীপুরের কালীগঞ্জের ভাইয়াসূতি হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার সুপার মো. আরিফুল্লাহকে দুই মাসের জন্য সাময়িক বহিষ্কার করা হয়েছে। ওই মাদরাসা পরিচালনা কমিটির এক জরুরি সভায় তাকে বহিষ্কার করা হয় হলে জানান মাদরাসা পরিচালনা পর্ষদের সেক্রেটারি বদরুজ্জামান ভূঁইয়া রতন মাস্টার।

তিনি বলেন, সভাপতিসহ অন্য সদস্য মিলে জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তবে এ বিষয়ে তদন্ত কমিটি যে কোনো ধরনের আইনগত ব্যবস্থা নিতে চাইলে কমিটির সব ধরনের সহযোগিতা থাকবে। এছাড়া লোহার শিকলে পায়ে তালাবদ্ধ ওই তিন ছাত্র ইফাদ, ইয়াসিন ও আজিজুলকে তাদের অভিভাবক ইতোমধ্যে মাদরাসা থেকে নিয়ে গেছে। মাদরাসা সুপার মো. আরিফুল্লাহর এমন কর্মকাণ্ডের পর তারা আর এই মাদরাসায় তাদের সন্তানদের পড়ানোর সাহস পাচ্ছে না।

তিনি আরও বলেন, ইউএনও ওই মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও পরিচালনা পর্ষদের সঙ্গে ঘটনার সত্যতা পান। পরে সেই ঘটনার তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। সেখানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জুবের আলমকে প্রধান করা হয় এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নূর-ই-জান্নাত ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শাহাদাৎ হোসেনকে করা হয় সদস্য। কমিটিকে সাত কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। সেই প্রেক্ষিতে প্রয়োজনীয় যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথাও রয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0028800964355469