তড়িঘড়ি করে জবিতে সিন্ডিকেট সভা আহ্বান, পরে স্থগিত

জবি প্রতিনিধি |

তড়িঘড়ি করে অনলাইনেই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ৯৩ তম সিন্ডিকেট সভার আহ্বান করা হয়। তবে পরবর্তীতে তা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। অনিবার্য কারণে সভাটি স্থগিত করা হয়েছে বলে কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে। রোববার বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, উপাচার্যের সম্মতিতেই রোববার অনলাইনে সিন্ডিকেট সভা আহ্বান করা হয়েছিল। তবে অনিবার্য কারণে তা স্থগিত করা হয়েছে। তবে শিগগিরই আবার সিন্ডিকেট সভা আহ্বান করা হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ে ৬৭ জন কর্মচারীর নিয়োগসহ নানা গুরুত্বপূর্ণ বিষয় এবারের সিন্ডিকেট অনুমোদনের অপেক্ষায় রয়েছে। এদিকে উপাচার্য অসুস্থ থাকা সত্ত্বেও তড়িঘড়ি করে সিন্ডিকেট সভা আহবানের সমালোচনা করেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষকরা। 

এর আগে গত শনিবার বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হককে পাঠানো একটি চিঠিতে বলা হয়, বেশ কিছু গুরুত্বপূর্ণ সিলেকশন বোর্ড দুইবার ডেকেও তা স্থগিত করা হয়েছে। সেগুলো সম্পন্ন বাদে সিন্ডিকেট সভা হলে শিক্ষকদের মাঝে সিনিয়র-জুনিয়র বৈষম্য দেখা দিবে।

শিক্ষক সমিতির ওই চিঠিতে আরো বলা হয়, শিক্ষকদের সাধারণ সভায় বর্তমান উপাচার্য স্যারের অসুস্থ অবস্থায় প্রথাবিরোধী এবং আনঅফিসিয়াল প্রক্রিয়ায় বিভিন্ন পদে নিয়োগের মতো অতি গুরুত্বপূর্ণ ফাইল স্বাক্ষর করার বিষয়টিও আলোচনায় উঠে আসে। এ নিয়ে অধিকাংশ সহকর্মী অসন্তোষ ও উদ্বেগ প্রকাশ করেন এবং একটি পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে প্রশাসন কর্তৃক বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী প্রশাসনিক শৃঙ্খলা অনুসরণ করার জন্য সদস্যরা মত দিয়েছেন।

প্রসঙ্গত,  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বর্তমানে রাজধানীর পান্থপথে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


পাঠকের মন্তব্য দেখুন
অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে - dainik shiksha অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ - dainik shiksha জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর - dainik shiksha বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা - dainik shiksha হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল - dainik shiksha পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0027201175689697