দৃষ্টি প্রতিবন্ধীদের বিশেষ নিয়োগ দিতে পিএসসিকে বলা হবে : সমাজকল্যাণ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

বিসিএসে দৃষ্টি প্রতিবন্ধীদের বিশেষ নিয়োগে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সঙ্গে আলোচনা করে উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন।

সোমবার ( ৭ মে) সমাজসেবা অধিদপ্তরের মিলনায়তনে ‘দৃষ্টি প্রতিবন্ধী জনগোষ্ঠীর মূলধারায় সম্পৃক্তি: সম্ভাবনা ও চ্যালেঞ্জ’ শীর্ষক কর্মশালায় তিনি এই আশ্বাস দেন।

মন্ত্রী মেনন বলেন, পিএসসিকে আমরা অনুরোধ করব তারা যেন বিসিএসে দৃষ্টি প্রতিবন্ধীদের নিয়োগের ব্যাপারে বিশেষ পরীক্ষা বা বিশেষ নিয়োগের ব্যবস্থা করে। আমরা পিএসসিকে এ ব্যাপারে উদ্যোগী করব। আমি সরাসরি এ বিষয়ে পিএসসির সঙ্গে আলোচনা করব।

তিনি বলেন, আমরা দৃষ্টি প্রতিবন্ধীদের মূল স্রোতে আনার জন্য কাজ করে যাচ্ছি। তবে আমাদের কার্যক্রমের ক্ষেত্রে আমরা পিছিয়ে আছি। ছেলেদের ক্ষেত্রে প্রতিটি জেলায় একটি দৃষ্টি প্রতিবন্ধী সমন্বিত কার্যক্রম ছিল, এখন সেটা আরও ১০টি বাড়ানো হয়েছে। তথ্যপ্রযুক্তি খাতে দৃষ্টি প্রতিবন্ধীদের দক্ষ হয়ে ওঠার পরামর্শ দেন সমাজকল্যাণ মন্ত্রী।

তিনি বলেন, আইটি খাতে দৃষ্টি প্রতিবন্ধীরা বেশ যোগ্য এবং দক্ষ। আইটি ক্ষেত্রে দৃষ্টি প্রতিবন্ধীরা দক্ষতা অর্জন করলে তাদের এক লাখ টাকা পর্যন্ত ঋণ দেয়া হবে।

সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন অধিদপ্তরের পরিচালক আব্দুল্লাহ আল মামুন, অধিদপ্তরের অতিরিক্ত সচিব ও পরিচালক (কার্যক্রম) আবু মোহাম্মদ ইউসুফ, বাংলাদেশ সমাজসেবা অফিসার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব সাফায়েত হোসেন তালুকদার প্রমুখ।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0022649765014648