নওগাঁয় দুই দিনব্যাপী লেখক সম্মেলন

দৈনিক শিক্ষাডটকম, নওগাঁ |

দৈনিক শিক্ষাডটকম, নওগাঁ : নওগাঁয় দুই দিনব্যাপী লেখক সম্মেলন শুরু হয়েছে। শুক্রবার লেখকদের সংগঠন ‘নওগাঁ সাহিত্য পরিষদে’র উদ্যোগে প্রেসক্লাব অডিটোরিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এদিন দুপুরে প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. গোলাম মওলা।

লেখক সম্মেলনে নওগাঁ সাহিত্য পরিষদের উপদেষ্টা ও সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শামসুল আলমের সভাপতিত্বে কবিকুঞ্জ সাধারণ সম্পাদক আরিফুল হক, জেলা কালচারাল অফিসার তাইফুর রহমান, কথা সাহিত্যিক বরেন্দ্র ফরিদ, কবি ও সাংবাদিক মাহফুজ ফারুক, সিনিয়র সাংবাদিক আনোয়ার হোসেন ও জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আজাদ হোসেন মুরাদ, বগুড়া লেখক চক্রের প্রতিষ্ঠাতা সদস্য মাহমুদ হোসেন পিন্টু ও লেখক এইচ আলমসহ অন্যরা বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আশরাফুল নয়ন।

এ সময় দেশের বিভিন্ন স্থান থেকে আগত কবি ও লেখকরা সম্মেলনে যোগ দিয়েছিলেন। অনুষ্ঠানে শুরুতে নৃত্যানুষ্ঠান হয়। এর আগে সকালে শহরের মুক্তির মোড়ে বিজয়স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

প্রসঙ্গত, নওগাঁ সাহিত্য পরিষদ প্রতি বছর লেখক সম্মেলন করে থাকে। এবার সেখানে বাড়তি সংযোজন হিসেবে ‘কাহ্নপা’ সাহিত্য পদক যুক্ত হলো। এই ‘কাহ্নপা’ পদক বাংলা সাহিত্য চর্চার ধারাকে আরো গতিশীল করবে। চর্যাপদের বিখ্যাত কবি কাহ্নপা’র নাম অনুসারে এর নামকরণ করা হয়েছে। চর্যাপদ ও কাহ্নপার সঙ্গে নওগাঁর অবিচ্ছেদ্য ও ঐতিহাসিক সম্পর্ক তথা ঐতিহ্যকে তুলে ধরতে এই নামকরণ করা হয়েছে। আগামীতে প্রতি বছর কাহ্নপা সাহিত্য পদক দেয়া হবে।


পাঠকের মন্তব্য দেখুন
অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে - dainik shiksha অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ - dainik shiksha জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর - dainik shiksha বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা - dainik shiksha হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল - dainik shiksha পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0029928684234619