নজরুল বিশ্বেবিদ্যালয়ে বঙ্গবন্ধু স্কয়ারের ভিত্তি প্রস্তর স্থাপন

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি |

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকীতে শুক্রবার (১৭ মার্চ) বঙ্গবন্ধু স্কয়ারের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। নজরুল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর এই স্কয়ারের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এ বঙ্গবন্ধু স্কয়ার ভবিষ্যতে তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে ধারণ ও চর্চাকে উৎসাহিত করবে বলে উদ্বোধনী অনুষ্ঠানে মন্তব্য করেন উপাচার্য।

তিনি বলেন, বঙ্গবন্ধু ভাস্কর্য ও বঙ্গবন্ধু স্কয়ারকে দৃষ্টি নন্দন করে গড়ে তোলার জন্য প্রশাসনিকভাবে কাজ করা হচ্ছে। যদিও আমাদের এই ক্যাম্পাসে বঙ্গবন্ধুকে নিয়ে কিছু অবকাঠামো ও স্থাপনা রয়েছে, এই স্কয়ার তার মধ্যেও বিশেষভাবে তরুণ সমাজকে আলোকিত করবে।

এর আগে বাঙালির মহানায়ক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে সকাল নয়টায় শিশুদের জন্য গাহি সাম্যের গান মঞ্চে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সেখান থেকে শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু ভাস্কর্যে গিয়ে জমায়েত হয়। পরে ভাস্কর্যে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর প্রথমে পুষ্পস্তবক অর্পণ করেন। 

এরপরে ডিন অফিস, বিভাগীয় অফিস, হল প্রশাসন, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু নীল দল, কর্মকর্তা পরিষদ, কর্মচারী সমিতি (১১-১৬ গ্রেড), কর্মচারী ইউনিয়ন (১৭-২০ গ্রেড), বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, কবি নজরুল বিশ্ববিদ্যালয় স্কুল, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব ও সাংবাদিক সমিতিসহ অন্যান্যরা পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে সেখানে বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উপলক্ষে কেককাটা, পায়রা অবমুক্তকরণ ও শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়। এরপরে দুপুরে প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া দিবসটি উপলক্ষ্যে বাদ আছর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল হয়। সন্ধ্যা ছয়টায় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনা ও সাড়ে ছয়টায় জয়ধ্বনি মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। এছাড়াও দিনব্যাপী আর্টক্যাম্প অনুষ্ঠিত হয়। এছাড়া গতকাল বৃহস্পতিবার দিবসটি স্মরণে জয়ধ্বনি মঞ্চে ‘ৈহাসিনা : এ ডটারস্ টেল’ চলচ্চিত্রটি প্রদর্শিত হয়।


পাঠকের মন্তব্য দেখুন
ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না please click here to view dainikshiksha website Execution time: 0.0047008991241455