নতুন কারিকুলাম দশম শ্রেণি পর্যন্ত কার্যকর হবে

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি: |

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি: শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, নতুন কারিকুলাম দ্বাদশ শ্রেণি নয়, দশম শ্রেণি পর্যন্ত কার্যকর হবে। এই কারিকুলামে প্রথম যে পরীক্ষা হবে, তা দশম শ্রেণিতে হবে। ২০২৬ খ্রিষ্টাব্দে থেকে কারিকুলামটি চালুর কথা রয়েছে।

শুক্রবার (২৪ মে)  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

পরীক্ষা কোন পদ্ধতিতে হবে- জানতে চাইলে মন্ত্রী বলেন, আমাদের প্রক্রিয়া চূড়ান্ত হলে জানাব। এখন একটা সমস্যা হচ্ছে, জল্পনা বেশি হলে শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষকরাও বিভ্রান্ত হবেন। সে কারণে এখন কোনো মন্তব্য করতে চাই না। তবে সামষ্টিক মূল্যায়নের যে বিষয়টি আছে, কার্যক্রমভিত্তিক যে মূল্যায়ন, সেগুলো একটি ভারসাম্য করা হয়েছে।

গণযোগাযোগ ও সাংবাদিকতা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি শামসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবুল মনসুর আহাম্মদ। স্বাগত বক্তব্য দেন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মীর মাসরুর জামান রনি।


পাঠকের মন্তব্য দেখুন
ডিসি, ইউএনওকে পরীক্ষার সম্মানী দিতে অতিরিক্ত ফি আদায় করেন অধ্যক্ষ! - dainik shiksha ডিসি, ইউএনওকে পরীক্ষার সম্মানী দিতে অতিরিক্ত ফি আদায় করেন অধ্যক্ষ! শিক্ষার্থী কম হলেও সব স্কুল একীভূত করা হবে না - dainik shiksha শিক্ষার্থী কম হলেও সব স্কুল একীভূত করা হবে না ফল জালিয়াতি : চট্টগ্রাম শিক্ষাবোর্ড সচিবের বিরুদ্ধে ফের তদন্ত শুরু - dainik shiksha ফল জালিয়াতি : চট্টগ্রাম শিক্ষাবোর্ড সচিবের বিরুদ্ধে ফের তদন্ত শুরু অসদাচরণের অভিযোগে শ্রীপুরে ৩ শিক্ষককে শোকজ - dainik shiksha অসদাচরণের অভিযোগে শ্রীপুরে ৩ শিক্ষককে শোকজ ছাত্রীদের সঙ্গে অনৈতিক সর্ম্পক, সুপারিনটেনডেন্ট বরখাস্ত - dainik shiksha ছাত্রীদের সঙ্গে অনৈতিক সর্ম্পক, সুপারিনটেনডেন্ট বরখাস্ত বিশ্ববিদ্যালয়ে সর্বাত্মক কর্মবিরতির হঁশিয়ারি - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে সর্বাত্মক কর্মবিরতির হঁশিয়ারি এইচএসসি পরীক্ষা পেছানো নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী - dainik shiksha এইচএসসি পরীক্ষা পেছানো নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0022859573364258