নন-ক্যাডার পদে ২৮৪ জনকে সুপারিশ

নিজস্ব প্রতিবেদক |

৩৬তম বিসিএসের নন-ক্যাডারের অপেক্ষমান তালিকা থেকে ২৮৪ জনকে বিভিন্ন পদে নিয়োগের সুপারিশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বৃহস্পতিবার (১৫ মার্চ) পিএসসির  ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়। মেধাক্রম ও কোটা পদ্ধতির ভিত্তিতে প্রথম শ্রেণির শূন্যপদে ২৮৪ জনকে সুপারিশ করা হয়েছে।

পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক জানান, বিভিন্ন মন্ত্রণালয় হতে শূন্য পদের চাহিদার প্রেক্ষিতে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে সুপারিশ করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রথম শ্রেণির পদের সুপারিশ শেষ হয়েছে। এখন দ্বিতীয় শ্রেণির পদে সুপারিশ করা হবে। নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালা-২০১০ এবং সংশোধিত বিধিমালা-২০১৪ এর বিধান অনুযায়ী তাদের নিয়োগ দেওয়া হয়েছে।

২৮৪ জন সুপারিশপ্রাপ্তদের মধ্যে সমাজ সেবা অফিসার পদে ১০২ জন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের সহকারী প্রকৌশলী (পুর)/উপজেলা সহকারী প্রকৌশলী পদে ২৫ জন, রেল মন্ত্রণালয়ের সহকারী সার্জন পদে ১৮ জনসহ ৪৪টি ক্যাটাগরিতে ২৮৪ জনকে সুপারিশ করা হয়েছে। পিএসসির ওয়েবসাইটে ফলাফল পাওয়া যাবে।

২০১৭ সালের ১৭ অক্টোবর এই বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করে কমিশন। বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য প্রথমবার দুই হাজার ৩২৩ জন ও পরে আরও ২০ জনকে সুপারিশ করা হয়। মোট দুই হাজার ৩৪৩ জন সুপারিশপ্রাপ্ত হন।

পিএসসি জানায়, ৩৬তম বিসিএসে ক্যাডার পদপ্রাপ্ত নন এমন তিন হাজার ৩০৮ জন প্রার্থীর মধ্য হতে প্রায় দুই হাজার ৬৫০ জন প্রার্থী নন-ক্যাডার প্রথম শ্রেণি ও দ্বিতীয় পদের জন্য আবেদন করেন।

বিভিন্ন ক্যাডারে দুই হাজার ১৮০ জনকে নিয়োগ দিতে ২০১৫ সালের ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ২০১৭ সালের ৮ জানুয়ারি অনুষ্ঠিত প্রিলিমিনারি পরীক্ষায় দুই লাখ ১১ হাজার ৩২৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। ওই বছরের ১০ ফেব্রুয়ারি প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ করে পিএসসি, যাতে উত্তীর্ণ হন ১৩ হাজার ৮৩০ জন।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে - dainik shiksha তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত - dainik shiksha বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0028090476989746