নবীনদের আগমনে মুখরিত রাবি ক্যাম্পাস

রাবি প্রতনিধি |

Ru

নবীনদের আগমনে মুখরতি হয়ে উঠেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাস। দীর্ঘ প্রতিক্ষার পর প্রথমবারের মতো ক্যাম্পাসে ক্লাশে অংশগ্রহণ করতে আসা নবীনদের উচ্ছাসিত পদচারণায় মূখরিত হয়ে উঠছে মতিহারের সবুজ চত্বর।

এর আগে ২০ জানুয়ারী  প্রথম  বর্ষের  ক্লাস শুরু হওয়ার কথা থাকলেও শিক্ষকদের আন্দোলনের কারনে তাদের উদ্বোধনী  ক্লাস  পিছিয়ে করা হয় ৬ ফেব্রুয়ারি। কিন্তু এই তারিখেও তাদের প্রথম ক্লাস শুরু হবে কিনা তা নিয়েও ছিল নানান শঙ্কা। বিশ্ববিদ্যালয় প্রশাসন  প্রথম র্বষরে ওরিয়েন্টেশন ক্লাসের  মাধ্যমে তাদের  সেই  আশংকাকে মুক্ত করে সুযোগ করে দিয়েছেন উচ্চ শিক্ষার প্রতিযোগিতায়। আর সেই সাথে বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম ক্লাশে অংশগ্রহণের মাধ্যমে শুরু হলো  নবীনদের নতুন জীবনের পথচলা।

ক্যাম্পাসের প্রতিটি আড্ডাস্থলে পুরাতনদের পাশাপাশি আলো ছড়িয়েছেন নবীন মুখগুলো। আর তাইতো শিক্ষার্থীদের পদচারনায় মুখরিত হয়ে উঠছে ক্যাম্পাসের বিভিন্ন স্থান।

ক্যাম্পাস ক্যাম্পাস ঘুরে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের টুকটিকি চত্বর, ফোকলর চত্বর, লালন চত্বর, ইবলিশ চত্বর ও লিচুতলাসহ ক্যাম্পাসের র্সবত্রই শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত।

ক্যাম্পাস জীবনে প্রথম গনযোগাযোগ বিভাগের শিক্ষার্থী সালমান সাকিল বলেন,‘বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা প্রত্যেক শিক্ষার্থীর র্দীঘলালিত স্বপ্ন এটি। প্রথমবারের মতো ক্লাশে অংশগ্রহণ করার মাধ্যমে সেই স্বপ্ন পূরণ হওয়ায় কি যে ভালো লাগছে, তা ভাষায় প্রকাশ করা আমার পক্ষে সম্ভব না। তবে সত্যিই আমি অনেক আনন্দিত।

আইন বিভাগের শিক্ষার্থী সুলতানা শান্তি বলেন, “আমার বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি আইনজীবী হওয়ার প্রচুর আগ্রহ ছিল। তবে ঢাবিতে পড়ার ইচ্ছা থাকলেও আমি রাবিতে আইন বিভাগের ভর্তি হওয়ায় প্রচুর আনন্দ লাগছে এবং মতিহারের সবুজ এ ক্যাম্পাস অনেক পছন্দ হয়েছে”।

এদিকে সকাল ১০টায় বিভিন্ন বিভাগে উদ্বোধনী ক্লাশ শুরু হওয়ার কথা থাকলেও ভোরের আলো ফুটতে না ফুটতইে ক্যাম্পাসে আসতে থাকনে নবীন শিক্ষার্থীরা। প্রথমদিন হওয়ায় কিছু বিভাগে ক্লাশ না হলেও অতি শীঘ্রই ক্লাশ-পরীক্ষাসহ পুরোদমে একাডেমিক র্কাযক্রম শুরু হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সবাই।


পাঠকের মন্তব্য দেখুন
দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার চাকরির বয়স নিয়ে শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা - dainik shiksha চাকরির বয়স নিয়ে শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা স্কুলে গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? - dainik shiksha স্কুলে গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার - dainik shiksha কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার বুটেক্সের প্রথম সমাবর্তন ৭ সেপ্টেম্বর - dainik shiksha বুটেক্সের প্রথম সমাবর্তন ৭ সেপ্টেম্বর শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0086171627044678