নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণের দাবিতে বরিশালে নার্সদের মানববন্ধন

দৈনিকশিক্ষাডটকম, বরিশাল প্রতিনিধি |

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরিশালেও নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরসহ সকল নন নার্সিং প্রশাসন ক্যাডারদের অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন সর্বস্তরের নার্স কর্মকর্তা ও নার্সিং শিক্ষার্থীরা। তাদের দাবি, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক এবং নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিস্টার পদ হতে প্রশাসন ক্যাডাদের অপসারণ করে উক্ত পদগুলোতে নার্সদের পদায়ন করতে হবে।[insside--ad-1]

আজ শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১১ টায় বরিশাল মহানগর নার্সিং সংস্কার পরিষদের আয়োজনে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের প্রধান ফটকের সামনে সড়ক অবরোধ করেন নার্সিং সংশ্লিষ্ট কর্মকর্তা ও শিক্ষার্থীরা।

বরিশাল মহানগর নার্সিং সংস্কার পরিষদের প্রধান সমন্বয়ক আলি আজগর বলেন, আমাদের এক দফা, এক দাবি, নাসিং অধিদপ্তর সংস্কার, নাসিং দপ্তরের কোনো প্রশাসন থাকবে না। পাশাপাশি নার্সদের বদলি সংক্রান্ত জটিলতা নিরসন এবং বদলি বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ত সিন্ডিকেটদের অপসারণ করা হোক।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, মহানগর নার্সিং সংস্কার পরিষদের সমন্বয়ক ছগির হোসেন, শাহ আলম, বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে সরকারি নার্সিং কলেজের শিক্ষক ফরিদা বেগম, আনোয়ার হোসেন, নুর-আলম প্রমুখ।

মানববন্ধনে বক্তরা বলেন, নার্সিং সংস্কার পরিষদ বর্তমান সরকারের প্রধান উপদেষ্ঠার নির্দেশনা মোতাবেক নার্সিং পেশার সংস্কার ও উন্নয়নের লক্ষ্যে আমরা শান্তিপূর্ণভাবে এক দফা দাবি বাস্তবায়নে কর্মসূচী পালন করে আসছি। কিন্তু আমরা লক্ষ্য করেছি, আমাদের ন্যায্য দাবি বাস্তবায়নে প্রশাসনিক আশ্বাস প্রদানের পরেও কোনো আলোচনা না করেই আমাদের দাবির বিপক্ষে অবস্থান নিয়ে বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলে রেজিস্ট্রার পদে পুনরায় নন-নার্সিং প্রশাসনিক কর্মকর্তাকে পদায়ন করা হয়েছে। আমাদের দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে বলে ঘোষণা দেন তারা।


পাঠকের মন্তব্য দেখুন
মাদরাসা শিক্ষকরাও অষ্টম গ্রেড পাবেন - dainik shiksha মাদরাসা শিক্ষকরাও অষ্টম গ্রেড পাবেন নেড়ি কুকুরের ভাষণে শিক্ষা অধিদপ্তরের ডিজি নিয়োগ বিত্তান্ত - dainik shiksha নেড়ি কুকুরের ভাষণে শিক্ষা অধিদপ্তরের ডিজি নিয়োগ বিত্তান্ত বাংলাদেশের পাঠ্যবই ভারতে ছাপাতেই হবে কেনো? - dainik shiksha বাংলাদেশের পাঠ্যবই ভারতে ছাপাতেই হবে কেনো? অধ্যক্ষ জুবাইদা রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান হচ্ছেন! - dainik shiksha অধ্যক্ষ জুবাইদা রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান হচ্ছেন! ম্যাজিস্ট্রেসি পাওয়ার : সেনাবাহিনী যা যা করতে পারবে - dainik shiksha ম্যাজিস্ট্রেসি পাওয়ার : সেনাবাহিনী যা যা করতে পারবে তিন ক্যাটাগরির গুণী শিক্ষক বাছাইয়ে নাম পাঠানোর আহ্বান - dainik shiksha তিন ক্যাটাগরির গুণী শিক্ষক বাছাইয়ে নাম পাঠানোর আহ্বান মাদকের গডফাদারদের ধরার নির্দেশ স্বরাষ্ট্র উপদেষ্টার - dainik shiksha মাদকের গডফাদারদের ধরার নির্দেশ স্বরাষ্ট্র উপদেষ্টার শিক্ষা প্রশাসনে বদলি আতঙ্কে নাহিদ-দীপু সিন্ডিকেটের ৯২ কর্মকর্তা - dainik shiksha শিক্ষা প্রশাসনে বদলি আতঙ্কে নাহিদ-দীপু সিন্ডিকেটের ৯২ কর্মকর্তা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0022258758544922