নিজেদের সমস্যা নিরসনে ঐক্যবদ্ধ প্রাথমিকের শিক্ষক নেতারা

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সব সংগঠন নিজেদের সমস্যা নিরসনে ঐক্যবদ্ধ হওয়ার সিদ্ধান্ত নিয়েছে। শনিবার রাজধানীর সেগুন বাগিচার স্বাধীনতা হলে আয়োজিত এক মতবিনিময় সভায় এমন সিদ্ধান্ত নেন প্রাথমিক শিক্ষক সমিতি, প্রধান শিক্ষক সমিতি, সহকারী শিক্ষক সমিতির সব অংশের নেতারা। গতকাল রোববার দুপুরে প্রাথমিক শিক্ষক সমাজের সভাপতি শাহিনুর আল-আমিন ও শিক্ষক নেতা সাবেরা দৈনিক আমাদের বার্তাকে এ তথ্য নিশ্চিত করেন। 

প্রাথমিক শিক্ষক সমাজের সভাপতি শাহিনুর আল-আমিন দৈনিক আমাদের বার্তাকে বলেন, সারা বাংলাদেশের সব শিক্ষক সংগঠন ঐক্যবদ্ধ হওয়ার সিদ্ধান্ত নিয়েছে। শিক্ষকদের সমস্যা নিরসনে সব সংগঠন একত্রিত হয়ে কাজ করবে। এখনো ঐক্যবদ্ধ সংগঠনের নাম ঠিক হয়নি। শিগগিরই আমরা একত্রে সভা করে একটি নাম ঠিক করবো। প্রাথমিকভাবে শিক্ষকদের দাবি-দাওয়া উল্লেখ করে সব সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরে একটি আবেদন আমরা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে জমা দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

শিক্ষক নেতা সাবেরা বেগম দৈনিক আমাদের বার্তাকে বরেন, শনিবার দুপুরে আয়োজিত সভায় প্রাথমিকের সব সংগঠনের নেতারা ঐক্যবদ্ধ হওয়ার সিদ্ধান্তে এসেছেন। শিক্ষকদের সব সমস্যা ও বৈষম্য নিরসনে ঐক্যবদ্ধ হওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় একজন শিক্ষক নেতার দুর্নীতি ও স্বেচ্ছাচারিতা নিয়ে কয়েকজন শিক্ষক নেতা আপত্তি তুলেছিলেন। কিন্তু পরে সবাই একত্রিত হওয়ার সিদ্ধান্ত হয়েছে।

সভা সূত্রে জানা গেছে, সামছুদ্দিন নামে জনৈক জামায়াত অনুসারী নেতার বিরুদ্ধে সভায় দুর্নীতির অভিযোগ তোলেন শিক্ষক নেতারা। তাদের মতে সামছু প্রাথমিক শিক্ষক সংগঠনের ঐক্যের পরিপন্থী বক্তব্য ও সরকারবিরোধী বক্তব্য দেন। সামছু চক্রছাড়া ঐক্যবদ্ধ প্রাথমিক শিক্ষক সংগঠন গড়ে তোলার বিষয়েও মত দিয়েছিলেন নেতাদের কেউ কেউ। তবে, আলোচনা শেষে সবাইকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ হওয়ার সিদ্ধান্ত হয়েছে। 

 

 


পাঠকের মন্তব্য দেখুন
এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির - dainik shiksha খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা - dainik shiksha শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0042979717254639