নিয়োগ পরীক্ষায় প্রক্সি: ৫ পরীক্ষার্থী শ্রীঘরে - চাকরির খবর - দৈনিকশিক্ষা


নিয়োগ পরীক্ষায় প্রক্সি: ৫ পরীক্ষার্থী শ্রীঘরে

নিজস্ব প্রতিবেদক |

অফিস সহায়ক নিয়োগের পরীক্ষায় অসদুপায় অবলম্বনের কারণে পরীক্ষায় অংশগ্রহণকারীকে ৫ পরীক্ষার্থীকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। শনিবার (২৮ নভেম্বর) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় মন্ত্রণালয়।

আটককৃতরা হলো নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার গরমা গ্রামের মো. আল মামুন তালুকদার, ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার দেওলা শিবপুর গ্রামের মো. হামিম, ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার বাঘুটিয়া গ্রামের মো. আকরাম হোসেন ,ব্রাহ্মণবাড়িয়া জেলার মজলিশপুর গ্রামের মো. তাকরিম আহমেদ ও ময়মনসিংহের গফরগাঁওয়ের বিরই গ্রামের মো. আনোয়ার হোসেন।

গত ২৭ নভেম্বর বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অফিস সহায়ক নিয়োগের লিখিত পরীক্ষা রাজধানীর ৮টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। শনিবার মৌখিক পরীক্ষা নেওয়ার সময় এই পরীক্ষার্থীদের আচরণ এবং প্রশ্নের প্রদানকৃত জবাবে পরীক্ষকদের সন্দেহ হয়। মৌখিক পরীক্ষার সময় তাদের লিখিত পরীক্ষায় উত্তরকৃত বিভিন্ন প্রশ্নের উত্তর জিজ্ঞাসা করলেও তারা জবাব দিতে ব্যর্থ হয়। এসময় বোর্ডের সদস্যরা তাদের হাতের লেখা মিলিয়ে দেখেন যে উত্তরপত্রে উল্লেখিত হাতের লেখা তাদের নয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পরীক্ষার্থী মোহাম্মদ আল মামুন তালুকদার স্বীকার করে, তার লিখিত পরীক্ষা দিয়েছেন জনৈক সৈকত জামান। অপর পরীক্ষার্থী হামিম স্বীকার করেন যে তার পরিবর্তে লিখিত পরীক্ষায় অংশ নিয়েছেন ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার সুমন খন্দকার।

পরীক্ষার্থী আকরাম হোসেন জানায় লিখিত পরীক্ষায় তার পরিবর্তে ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার হারুন মাতুব্বরের ছেলে জুয়েল মাতুব্বর অংশ নেয়। পরীক্ষার্থী তাকরিম আহমেদ স্বীকার করে যে ১০ হাজার টাকার চুক্তিতে তার পরীক্ষা দিয়েছে জনৈক ওমর ফারুক। অপর পরীক্ষার্থী আনোয়ার হোসেন স্বীকার করেন বিআরডিবিতে চাকরিরত জনৈক আলমগীর কবির সরকারের মাধ্যমে একজনের সঙ্গে চুক্তি হয়। ওই ব্যক্তি তার পরীক্ষা দিয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
৩০ জানুয়ারি পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়িয়ে আদেশ জারি - dainik shiksha ৩০ জানুয়ারি পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়িয়ে আদেশ জারি শিশুদের স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির আহ্বান গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha শিশুদের স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির আহ্বান গণশিক্ষা প্রতিমন্ত্রীর কারিগরি শিক্ষায় ভাত-কাপড়ের অভাব হয় না : প্রতিমন্ত্রী - dainik shiksha কারিগরি শিক্ষায় ভাত-কাপড়ের অভাব হয় না : প্রতিমন্ত্রী ‘চলতি বছরে আরো ৫ লাখ মানুষের কর্মসংস্থান হবে আইসিটি খাতে’ - dainik shiksha ‘চলতি বছরে আরো ৫ লাখ মানুষের কর্মসংস্থান হবে আইসিটি খাতে’ ওয়েটিং লিস্ট থেকে সরকারি স্কুলে ভর্তি শুরু ২১ জানুয়ারি - dainik shiksha ওয়েটিং লিস্ট থেকে সরকারি স্কুলে ভর্তি শুরু ২১ জানুয়ারি ‘আরবি পারদর্শী প্রার্থী ছাড়া মাদরাসার লাইব্রেরিয়ান নিয়োগ হতে পারে না' - dainik shiksha ‘আরবি পারদর্শী প্রার্থী ছাড়া মাদরাসার লাইব্রেরিয়ান নিয়োগ হতে পারে না' ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলে লটারিতে চান্স পাওয়া শিক্ষার্থীদের ভর্তি - dainik shiksha ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলে লটারিতে চান্স পাওয়া শিক্ষার্থীদের ভর্তি please click here to view dainikshiksha website