নৌবাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদক |

জনবল নিয়োগ দেবে বাংলাদেশ নৌবাহিনী। ১১ পদে ৬৩ বেসামরিক জনবল নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। এ লক্ষ্যে সম্প্রতি জনবল চেয়ে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নৌবাহিনীতে যোগ দিয়ে দেশসেবায় আত্মনিয়োগ করতে চাইলে আপনিও আবেদন করতে পারেন এসব পদে। তার আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন একবার। মিলিয়ে নিন যোগ্যতার মাপকাঠি। আর প্রস্তুতি শুরু করুন এখন থেকেই। 

কোন কোন পদে নিয়োগ : বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নৌবাহিনীর জুনিয়র ইন্সট্রাক্টর (কম্পিউটার মেইনটেন্যান্স) পদে একজন, জুনিয়র ইন্সট্রাক্টর [মেরিন ইঞ্জিনিয়ারিং/মেকানিক্যাল] পদে একজন, জুনিয়র ইন্সট্রাক্টর [মেশিনিস্ট] পদটিতে একজন, জুনিয়র ইন্সট্রাক্টর [ওয়েল্ডিং] পদে একজন, সহকারী লিডিংম্যান [গান ফিটার, ইলেকট্রনিক্স, পাম্প ফিটার] পদটিতে তিনজন, হাইলি স্কিল্ড মিস্ত্রি [মেশিনিস্ট, ল্যাগিংম্যান, পাইপ ফিটার, ইলেকট্রনিক্স, কম্প্রেসর ফিটার, এয়ার কন্ডিশনার মেকানিক, কার্পেন্টার, লাইফ র‌্যাফট মেকানিক, রেডিও মেকানিক] পদে ১২ জন, হাইলি স্কিল্ড গ্রেড ১ [টার্নার, প্লেটার, পেইন্টার, কার্পেন্টার, পাইপ ফিটার, এয়ার কন্ডিশনার মেকানিক, ইলেকট্রিশিয়ান, রেডিও মেকানিক] পদটিতে ১৪ জন, স্কিল্ড গ্রেড [ওয়েল্ডার, প্লেটার, ইলেকট্রোপ্লেটার, গান ফিটার, রেডিও মেকানিক, কম্পিউটার মেকানিক, ওয়েল্ডার, ইলেকট্রিশিয়ান] : পদটিতে আটজন, সেমি স্কিল্ড গ্রেড ১ [ওয়েল্ডার, প্লেটার, কার্পেন্টার] পদে সাতজন, সেমি স্কিল্ড গ্রেড ২ [ওয়েল্ডার, প্লেটার, কার্পেন্টার, ইলেকট্রোপ্লেটার, রেডিও মেকানিক] পদটিতে পাঁচজনকে নিয়োগ দেয়া হবে।

পদ ভেদে আবেদনের যোগ্যতা, বয়স ও বেতন : নৌবাহিনীর জুনিয়র ইন্সট্রাক্টর [কম্পিউটার মেইনটেন্যান্স] পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার মেইনটেন্যান্সসহ উচ্চ মাধ্যমিক পাস হতে হবে। এ ছাড়া সংশ্নিষ্ট কাজে থাকতে হবে এক বছরের অভিজ্ঞতা। চাকরিতে আবেদনের বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা। জুনিয়র ইন্সট্রাক্টর [মেরিন ইঞ্জিনিয়ারিং/ মেকানিক্যাল] পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বোর্ডের অধীনে বিজ্ঞান বিভাগ থেকে দ্বিতীয় শ্রেণিতে উচ্চ মাধ্যমিক পাস হতে হবে। চাকরিতে আবেদনের বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

জুনিয়র ইন্সট্রাক্টর [মেশিনিস্ট] : পদটিতে একজন নিয়োগ দেয়া হবে। এ পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বোর্ড থেকে মেকানিক্যাল বিষয়সহ উচ্চ মাধ্যমিক পাস হতে হবে। এ ছাড়া সংশ্লিষ্ট কাজে থাকতে হবে এক বছরের অভিজ্ঞতা। চাকরিতে আবেদনের বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা। জুনিয়র ইন্সট্রাক্টর [ওয়েল্ডিং] : এই পদে একজন নিয়োগ দেয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বোর্ড থেকে ওয়েল্ডিংসহ উচ্চ মাধ্যমিক পাস হতে হবে। চাকরিতে আবেদনের বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

সহকারী লিডিংম্যান [গান ফিটার, ইলেকট্রনিক্স, পাম্প ফিটার] : পদটিতে তিনজন নিয়োগ দেয়া হবে। এ পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাস হতে হবে। এ ছাড়াও সংশ্লিষ্ট কাজে থাকতে হবে এক বছরের অভিজ্ঞতা। চাকরিতে আবেদনের বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা। হাইলি স্কিল্ড মিস্ত্রি [মেশিনিস্ট, ল্যাগিংম্যান, পাইপ ফিটার, ইলেকট্রনিক্স, কম্প্রেসর ফিটার, এয়ার কন্ডিশনার মেকানিক, কার্পেন্টার, লাইফ র‌্যাফট মেকানিক, রেডিও মেকানিক] : এই পদে ১২ জন নিয়োগ দেয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাস হতে হবে। এ ছাড়াও সংশ্লিষ্ট কাজে থাকতে হবে এক বছরের অভিজ্ঞতা। চাকরিতে আবেদনের বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

হাইলি স্কিল্ড গ্রেড ১ [টার্নার, প্লেটার, পেইন্টার, কার্পেন্টার, পাইপ ফিটার, এয়ার কন্ডিশনার মেকানিক, ইলেকট্রিশিয়ান, রেডিও মেকানিক] : পদটিতে ১৪ জন নিয়োগ দেয়া হবে। এ পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাস হতে হবে। এ ছাড়া সংশ্লিষ্ট কাজে থাকতে হবে এক বছরের অভিজ্ঞতা। চাকরিতে আবেদনের বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৯ হাজার ৭০০ থেকে ২৩ হাজার ৪৯০ টাকা। হাইলি স্কিল্ড মিস্ত্রি-গ্রেড ২ [প্লেটার, পেইন্টার, কার্পেন্টার, ল্যাগিং ম্যান, শিপ ফিটার, গান ফিটার, ইলেকট্রিশিয়ান] : এই পদে ১০ জন নিয়োগ দেয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাস হতে হবে। এ ছাড়া সংশ্লিষ্ট কাজে থাকতে হবে এক বছরের অভিজ্ঞতা। চাকরিতে আবেদনের বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৯ হাজার ৭০০ থেকে ২৩ হাজার ৪৯০ টাকা।

স্কিল্ড গ্রেড [ওয়েল্ডার, প্লেটার, ইলেকট্রোপ্লেটার, গান ফিটার, রেডিও মেকানিক, কম্পিউটার মেকানিক, ওয়েল্ডার, ইলেকট্রিশিয়ান] : পদটিতে আটজন নিয়োগ দেয়া হবে। এ পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাস হতে হবে। চাকরিতে আবেদনের বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৯ হাজার থেকে ২১ হাজার ৮০০ টাকা। সেমি স্কিল্ড গ্রেড ১ [ওয়েল্ডার, প্লেটার, কার্পেন্টার] : এই পদে সাতজন নিয়োগ দেয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাস হতে হবে। চাকরিতে আবেদনের বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৮ হাজার ৮০০ থেকে ২১ হাজার ৩১০ টাকা। সেমি স্কিল্ড গ্রেড ২ [ওয়েল্ডার, প্লেটার, কার্পেন্টার, ইলেকট্রোপ্লেটার, রেডিও মেকানিক] : পদটিতে পাঁচজন নিয়োগ দেয়া হবে। এ পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাস হতে হবে। চাকরিতে আবেদনের বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৮ হাজার ৫০০ থেকে ২০ হাজার ৫৭০ টাকা।

আবেদনের নিয়ম : আবেদনপত্র প্রেরণের জন্য ব্যবহৃত খামের ওপর পদের নাম, ট্রেডের নাম, প্রার্থীর নিজ জেলার নাম ও কোটা (যদি থাকে) মোটা অক্ষরে স্পষ্টভাবে অবশ্যই উল্লেখ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা, কারিগরি যোগ্যতা, অভিজ্ঞতাসহ প্রয়োজনীয় কাগজপত্রের সত্যায়িত কপি অবশ্যই সংযুক্ত করতে হবে। আবেদনপত্র পাঠাতে হবে এই ঠিকানায়- পরিচালক, বেসামরিক কর্মচারী পরিদফতর, নৌবাহিনী সদর দফতর, বনানী, ঢাকা-১২১৩।

আবেদনের সময়সীমা : এরই মধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। আবেদনপত্র আগামী ২২ এপ্রিল ২০১৮ তারিখের মধ্যে ডাকযোগে প্রেরণ করতে হবে। সরাসরি অথবা হাতে হাতে কোনো আবেদনপত্র গ্রহণযোগ্য নয়।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0054399967193604