পদোন্নতি নিয়োগ বোর্ড থেকে পদত্যাগ করলেন চবি ডিন - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা


পদোন্নতি নিয়োগ বোর্ড থেকে পদত্যাগ করলেন চবি ডিন

চবি প্রতিনিধি |

পদোন্নতির মাধ্যমে নিয়োগের জন্য গঠিত নির্বাচনী বোর্ড থেকে পদত্যাগ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক এস এম সালামত উল্যা ভূঁইয়া। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র পাঠান তিনি।

পদত্যাগ পত্রে বলা হয়, চলতি মাসের ২১ নভেম্বর স্মারক এ-৩৭৫/৭২৮০ অনুযায়ী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ঊর্ধ্বতন সহকারী/সমমানের পদ থেকে সেকশন অফিসার/সমমানের পদোন্নতির মাধ্যমে নিয়োগের জন্য নির্বাচনী বোর্ডের সদস্য হিসেবে তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

‘বর্তমানে উক্ত নিয়োগ সংক্রান্ত প্রক্রিয়াগত ত্রুটির কারণে আইনি জটিলতা ও সামাজিক ঝুঁকি সৃষ্টি হয়েছে বলে মনে করছি। এ অবস্থায় ব্যক্তিগত নিরাপত্তার কারণে আমি উক্ত নির্বাচনী বোর্ড থেকে পদত্যাগ করছি’।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, আমরা পদত্যাগপত্র পেয়েছি। তিনি নির্বাচনী বোর্ডের সদস্য। তবে তিনি যদি থাকতে না চান, এটা তার ব্যক্তিগত অভিমত। পূর্বনির্ধারিত সময় অনুযায়ী বোর্ডের কার্যক্রম অনুষ্ঠিত হবে।

এদিকে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সেকশন অফিসার পদোন্নতির এ নির্বাচনী বোর্ডে সিন্ডিকেট মনোনীত সদস্যের বাইরে প্রশাসন বিশেষজ্ঞ হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়াকে।  বিষয়টিকে নিয়োগ বোর্ডের প্রক্রিয়াগত ত্রুটি বলে মনে করছেন সংশ্লিষ্টরা।


পাঠকের মন্তব্য দেখুন
২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২২ খ্রিষ্টাব্দে স্কুলের ছুটির তালিকা আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন - dainik shiksha আবরার হত্যা : ২০ আসামির মৃত্যুদণ্ড, পাঁচ জনের যাবজ্জীবন ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় - dainik shiksha ১২ বছর পূর্ণ না হলে নবম শ্রেণিতে ভর্তি নয় সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha সব বিভাগে ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো - dainik shiksha স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়লো চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে সমাবেশ শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে - dainik shiksha শৈত্য প্রবাহ আসছে , তাপমাত্রা নামবে ৬ ডিগ্রিতে সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা - dainik shiksha সব আসামির মৃত্যুদণ্ড চান আবরারের মা please click here to view dainikshiksha website