পাঁচ দফা দাবিতে শিক্ষার্থীদের লাগাতার অবস্থান

নোবিপ্রবি প্রতিনিধি      |

mc2

পাঁচ দফা দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষার্থীরা। গতকাল বুধবার বেলা তিনটা থেকে প্রশাসনিক ভবনের নিচতলায় ও সামনের চত্বরে এ কর্মসূচি শুরু হয়। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন তাঁরা। এদিকে আন্দোলনরত পাঁচ ছাত্রী অসুস্থ হওয়ায় তাঁদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

বিভাগীয় চেয়ারম্যানের অব্যাহতির আদেশ প্রত্যাহার করে পদে পুনর্বহাল, শিক্ষকদের আবাসন সমস্যার সমাধান এবং শ্রেণিকক্ষ ও পরীক্ষাগার সংকট দূর করাসহ পাঁচ দফা দাবিতে কয়েক দিন ধরে এ বিভাগের শিক্ষার্থীরা আন্দোলন করে আসছেন। সর্বশেষ ১৭ জুলাই দাবি মানার জন্য উপাচার্যের কাছে একটি স্মারকলিপি দেন। এতে শিক্ষার্থীরা উপাচার্যকে দুই দিনের আলটিমেটাম দেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, পাঁচ দফা দাবি নিয়ে গতকাল দুপুর ১২টার দিকে তাঁরা উপাচার্যের কাছে যান। প্রায় দুই ঘণ্টা আলোচনা শেষে তিনি দুই দিনের মধ্যে এসব দাবি বাস্তবায়নের আশ্বাস দেন। কিন্তু এ বিষয়ে নোটিশ জারি না করায় বেলা তিনটা থেকে অবস্থান কর্মসূচি শুরু করা হয়। নোটিশ জারি না করা পর্যন্ত অবস্থান কর্মসূচি চলবে। এ কর্মসূচি পালনকালে সন্ধ্যার পর ফারিয়া মাশরুফ, শাহিদা ইয়াছমিন, সাবিয়া আলীসহ পাঁচ ছাত্রী অসুস্থ হয়ে পড়েন। তাঁদের শহরের একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। রাত ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি চলছিল।

উপাচার্য এম অহিদুজ্জামান বলেন, ‘শিক্ষার্থীদের দাবি যে কী, তা আমি বুঝতে পারি না। এরপরও বলেছি শ্রেণিকক্ষের সংকটসহ যেসব সমস্যা রয়েছে, তা দুই দিনের মধ্যে সমাধান করে দেওয়া হবে। কিন্তু বিভাগের শিক্ষকদের ইন্ধনে শিক্ষার্থীরা যদি অবস্থান ধর্মঘট করে এবং অসুস্থ হয় তা হলে কী করার আছে?’


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0026171207427979