পাঠ্যবইয়ে অধিকাংশ ভুল দশ বছর আগের : শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি |

চলতি বছরে পাঠ্যবইয়ে বের হওয়া ভুলের বেশিরভাগই দশ বছর আগের বলে শিক্ষামন্ত্রী দীপু মনির দাবি। 

শুক্রবার (২৭ জানুয়ারি) চাঁদপুরে এক অনুষ্ঠানে দীপু মনি বলেন, “পাঠ্যবইয়ে যেসব ভুল বেরিয়েছে তার অধিকাংশ দশ বছর আগের ভুল। পাঠ্যবইয়ে কোনো ভুল যদি থাকে সেটা অনিচ্ছাকৃত। আর যদি কেউ ইচ্ছাকৃত ভুল করে তার জন্য আমরা তদন্ত কমিটি করেছি।” 

বিকালে প্রেসক্লাব সংলগ্ন ডাকাতিয়া নদীর পারে ‘ব্র্যাকের অভিজ্ঞতামূলক শিক্ষা তরী’ উদ্বোধন অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে মন্ত্রী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। 

শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বলেন, পাঠ্যবইয়ের কোথাও বানর থেকে মানুষ হয়েছে এমন তথ্য নেই। অথচ একটা গোষ্ঠী অপপ্রচার করছে। বলে যেই ছবিটা রয়েছে, বিভিন্ন সময়ের মানুষ। আদিযুগে মানুষ দেখতে কেমন ছিল আর এখন কেমন। 

“অনেকেই না দেখে মন্তব্য করছেন সত্যিই মনে হয় বইতে এই কথাটি রয়েছে। আপনারা বই খুলে দেখেন, কোথাও এই কথা নেই। কেউ গুজবে কান দিবেন না।” 

এ সময় চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, ব্র্যাক শিক্ষা তরীর পরিচালক সাফি রহমান খান, চাঁদপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, অতিরিক্ত পুলিশ (সদর সার্কেল) ইয়াসির আরাফাত, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ, সাধারণ সম্পাদক আল ইমরান শোভন উপস্থিত ছিলেন।  


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0029997825622559