পাঠ্যবইয়ে ইসলামবিরোধী কোনো বিষয় সংযোজন হবে না: শিক্ষা উপমন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি |

ইসলামী মূল্যবোধ তথা ধর্ম বিরোধী কোনো বিষয় পাঠ্যবইয়ে সংযোজন করা হবে না বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

রোববার (৩০ জুলাই) সকালে নগরের চশমা হিলের বাসভবনে শিক্ষা উপমন্ত্রীর সঙ্গে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের চট্টগ্রাম মহানগরের একটি প্রতিনিধি দল সাক্ষাতে গেলে তিনি এ মন্তব্য করেন।

এই সময় ইসলামিক ফ্রন্টের নেতারা রাজনৈতিক বিবিধ আলোচনার মধ্যে বিশেষত পাঠ্য বইয়ে ইসলাম ধর্ম ও কোরআন-সুন্নাহর বিরোধী যাতে কিছু না থাকে এবং ইসলামী মনীষীদের জীবনী সংযোজন, বিভিন্ন ধর্মীয় গল্প- উপন্যাস বাদ দেয়ার বিষয়ে শিক্ষা উপমন্ত্রীর কাছে জোর দাবি জানান।

বিশ্বের ২য় বৃহত্তম মুসলিম দেশ হিসেবে কোরআন-সুন্নাহর আদর্শের সাথে সামঞ্জস্য রেখে সিলেবাস প্রনয়নের উপরও গুরুত্বারোপ করেন।

এছাড়া নেতৃবৃন্দ সন্ত্রাস-জঙ্গিবাদ তথা যে কোনরূপ সংঘাত-সহিংসতার সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নেই বলেও উল্লেখ করেন।  
এ সময় শিক্ষা উপমন্ত্রী ইসলামী মূল্যবোধ তথা ধর্ম বিরোধী কোনো বিষয় পাঠ্যবইয়ে সংযোজন করা হবে না বলে এই প্রতিনিধি দলকে জনান। এছাড়া অন্য যে সকল দাবি জানিয়েছেন তা গুরুত্ব সহকারে বিবেচনা করার আশ্বাস দেন।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে প্রতিনিধি দলের নেতারা আরও বলেন, বাংলাদেশের সংবিধান অনুযায়ী  সরকার নির্বাচন পরিচালনা করেন না, নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন কার্যক্ষেত্রে স্বাধীন হবে শুধুমাত্র সংবিধান এবং আইনের অধীন হবে।  

তাই স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে অবাধ, সুষ্ট ও নিরপেক্ষ জাতীয় নির্বাচন অনুষ্ঠানের উপর তিনি জোর দিয়ে বলেন, কোনো অবস্থাতেই অন্য কোনো দেশি-বিদেশি অপশক্তির প্রভাব যাতে নির্বাচনের উপর না পড়ে সেই ব্যাপারে সজাগ থাকতে হবে।

শিক্ষা উপমন্ত্রী আরও বলেন, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন আওয়ামী লীগেরও অঙ্গীকার। সংবিধানের বর্তমান কাঠামো অবিকৃত রেখে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা'র নেতৃত্বাধীন সরকারের অধীনেই বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে। কোনো অপশক্তি সেইখানে বাধা প্রদানের চেষ্টা চালালে জনগণকে সঙ্গে নিয়ে তাদের প্রতিহত করা হবে।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের চট্টগ্রাম মহানগর সভাপতি এইচ এম মুজিবুল হক শাকুর নেতৃত্বে এ প্রতিনিধি দলে আরও ছিলেন দলটির মহানগরের সহ সভাপতি এস এম আব্দুল করিম তারেক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লায়ন মুহাম্মদ এমরান, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা এ এম  মঈনউদ্দীন চৌধুরী হালিম, ডা. মুহাম্মদ হাশমত আলী তাহেরী, মাওলানা মহিউদ্দিন তাহেরী, অধ্যক্ষ মাওলানা জানে আলম নেজামী, এম কফিল উদ্দীন রানা, শাহজাদা এস এম মাইনউদ্দীন সঞ্জরী, মাওলানা আনিসুর রহমান ও মাওলানা মুহাম্মদ আবদুল্লাহ্ ইকবাল প্রমুখ।


পাঠকের মন্তব্য দেখুন
সফটওয়্যারে কারিগরি ত্রুটি/ ইনডেক্সধারী শিক্ষকদের তথ্য ইমেইলে আহ্বান - dainik shiksha সফটওয়্যারে কারিগরি ত্রুটি/ ইনডেক্সধারী শিক্ষকদের তথ্য ইমেইলে আহ্বান শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বৈত নীতি! - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের দ্বৈত নীতি! হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু লিখিততে প্রক্সি দিয়ে পার, মৌখিক পরীক্ষায় এসে ধরা - dainik shiksha লিখিততে প্রক্সি দিয়ে পার, মৌখিক পরীক্ষায় এসে ধরা কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষক কেনো বদলি চান - dainik shiksha শিক্ষক কেনো বদলি চান ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা হতে পারে জুলাইয়ে - dainik shiksha ১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা হতে পারে জুলাইয়ে please click here to view dainikshiksha website Execution time: 0.01540207862854