পাবিপ্রবিতে বিজয় দিবস উদযাপন

পাবনা প্রতিনিধি |

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদায় উৎসবমুখর পরিবেশে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। শুক্রবার সকালে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুনের নেতৃত্বে আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিতে উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ্ উদ্দীন এবং শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ অনেকে অংশগ্রহণ করেন।

র‌্যালি শেষে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ্ উদ্দীন প্রশাসনের পক্ষে স্বাধীনতা চত্বরে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এ সময় আরও শ্রদ্ধাজ্ঞাপন করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, শেখ হাসিনা হল, সিএসই, ইইই, ব্যবসায় প্রশাসন, আইসিই, ইইসিই, ফার্মেসি, রসায়ন, ভূগোল ও পরিবেশ, পরিসংখ্যান, ইংরেজি, ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ, পদার্থ বিজ্ঞান, অর্থনীতি, বাংলা, সমাজকর্ম, নগর ও অঞ্চল পরিকল্পনা, সিভিল, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট ও লোকপ্রশাসন বিভাগ, প্রকল্প পরিচালকের দপ্তর, পরিবহন পুল, কর্মচারী পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, বিশ্ববিদ্যালয় নীল দল, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, রোভার স্কাউট গ্রুপসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। 

উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, বিজয়কে আমাদের মনের মধ্যে ধারণ করতে হবে। সেই সঙ্গে লালন করে আমাদের সামনে এগিয়ে যেতে হবে। ১৯৭১ খ্রিষ্টাব্দের ৭ মার্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের মধ্য দিয়ে আমাদের স্বাধীনতার সংগ্রাম চলতে থাকে। সংগ্রামের মধ্য দিয়েই আজকের এই বিজয় আমাদের। এই বিজয়কে হৃদয়ে ধারণ করে দেশের কল্যাণে আমাদের কাজ করতে হবে।

উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান বলেন, পাকিস্তানী শোষণের বিরুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা বিজয় পেয়েছি। দেশের প্রতি ভালোবাসা অন্তরে ধারণ করতে হবে। সকলের সম্মিলিত ভালোবাসার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ্ উদ্দীন বলেন, আজকের দিনটি আমাদের সবচেয়ে আনন্দের ও গৌরবের। স্বাধীনতার পর বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ প্রতিটি ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। প্রতিটি ক্ষেত্রে আমরা অভাবনীয় উন্নতি করছি। বাংলাদেশ আজ বিশ্বের কাছে রোল মডেল।

শ্রদ্ধাঞ্জলি শেষে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন ‘দুর্লভ চিত্রে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ বিষয়ে চিত্র উদ্বোধন করেন। 

এর আগে ভোরে মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম। এ সময় উপস্থিত ছিলেন প্রক্টর মো. কামাল হোসেন, ছাত্র উপদেষ্টা ড. সমীরণ কুমার সাহাসহ বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা ও কর্মচারীরা।


পাঠকের মন্তব্য দেখুন
গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ - dainik shiksha গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা - dainik shiksha পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার - dainik shiksha শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ - dainik shiksha শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য - dainik shiksha হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0030901432037354