পুলিশ পরিচয়ে ঢাবির ছাত্রীকে তুলে নিল কে - বিবিধ - দৈনিকশিক্ষা


পুলিশ পরিচয়ে ঢাবির ছাত্রীকে তুলে নিল কে

দৈনিকশিক্ষা ডেস্ক |

বিশ্ববিদ্যালয়ের বাস থেকে দুপুর দেড়টার দিকে কল্যাণপুর বাসস্ট্যান্ডে নেমেছিলেন ঢাকা ইউনিভার্সিটির তৃতীয় বর্ষের এক ছাত্রী। এরপর রিকশায় উঠে বাসার দিকে যাত্রা শুরু করেন। এমন সময় রিকশার গতিরোধ করে দাঁড়ান মোটরসাইকেল আরোহী এক ব্যক্তি। তাঁর মোটরসাইকেলে 'পুলিশ' লেখা স্টিকার। আর ওই ব্যক্তি নিজেকে 'পুলিশ বাহিনীর লোক' হিসেবে পরিচয় দেন।  বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সমকাল পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়। 

প্রতিবেদনে আরও জানা যায়, এরপর ছাত্রীর হাতে থাকা একটি ব্যাগের দিকে তাকিয়ে কর্কশভাবে বলতে থাকেন, 'এই ব্যাগে অবৈধ জিনিসপত্র রয়েছে। এখনই আপনাকে থানায় যেতে হবে।' কয়েক সেকেন্ডের মধ্যে রিকশা থেকে নামিয়ে ওই ছাত্রীকে মোটরসাইকেলে তুলে দ্রুতগতিতে ছুটতে থাকেন ওই ব্যক্তি। তুরাগ থানাধীন দিয়াবাড়ীর নির্জন এলাকায় নিয়ে ছুরি দিয়ে আঘাত করার ভয় দেখিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রীর গলায় থাকা স্বর্ণের চেইন, কানের দুল ছিনিয়ে নেন।  এরপর তাঁকে নিপীড়নের শিকারও হতে হয়। ওই সময় স্থানীয় এক ব্যক্তি সেই পথে মোটরসাইকেলে যাচ্ছিলেন। তরুণীর সঙ্গে এক ব্যক্তির এমন অস্বাভাবিক আচরণ দেখে তিনি এগিয়ে যান। দ্রুত তরুণীর ব্যাগ ও স্বর্ণালঙ্কার নিয়ে মোটরসাইকেলে পালান অপহরণকারী। এরপর স্থানীয় ওই ব্যক্তি বিষয়টি তুরাগ থানা পুলিশকে জানান। পুলিশের একটি দল ওই ছাত্রীকে উদ্ধার করে। রাজধানীতে দিনদুপুরে বিশ্ববিদ্যালয় ছাত্রীকে অপহরণের মতো এমন চাঞ্চল্যকর ঘটনা ঘটল। ঢাকার সড়কে নারীদের নিরাপত্তাহীনতার নতুন একটি দিকও সামনে এলো।

২৫ আগস্ট দুপুরে দিয়াবাড়ী এলাকার ১৬ নম্বর সেক্টরের ই-পাসপোর্ট ভবন থেকে প্রায় ৩০০ গজ দূরে এ ঘটনা ঘটে। এর পর ওই দিন তুরাগ থানায় বাদী হয়ে মামলা করেন অপহরণের শিকার ওই ছাত্রী। অভিযোগটির গুরুত্ব বিবেচনা করে থানা পুলিশ ছাড়াও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশসহ (ডিবি) আরও একাধিক সংস্থা এর ছায়াতদন্তে নামে।

বিশ্ববিদ্যালয় ছাত্রী হওয়ায় বিষয়টি নিয়ে শুরু থেকে কেউ মুখ খুলতে চাননি। খোদ রাজধানীতে ব্ল্যাকমেইল করে এক বিশ্ববিদ্যালয় ছাত্রীকে তুলে নেওয়ার মতো ভয়ংকর ঘটনার তথ্য গতকাল বুধবার জানতে পারে। এই ঘটনার বক্তব্য নিতে সংশ্নিষ্ট কর্মকর্তারা নড়েচড়ে বসেন।


পাঠকের মন্তব্য দেখুন
শূন্য পাস করা স্কুলগুলোর এমপিও স্থগিত হতে পারে - dainik shiksha শূন্য পাস করা স্কুলগুলোর এমপিও স্থগিত হতে পারে যে মাদরাসায় উর্দু ভাষায় দেওয়াল পত্রিকা - dainik shiksha যে মাদরাসায় উর্দু ভাষায় দেওয়াল পত্রিকা কারিগরি শিক্ষকদের নভেম্বরের এমপিওর চেক ছাড় - dainik shiksha কারিগরি শিক্ষকদের নভেম্বরের এমপিওর চেক ছাড় উপবৃত্তি-টিউশন ফিয়ের টাকা পেতে শিক্ষার্থী-প্রতিষ্ঠানের তথ্য সংশোধন যেভাবে - dainik shiksha উপবৃত্তি-টিউশন ফিয়ের টাকা পেতে শিক্ষার্থী-প্রতিষ্ঠানের তথ্য সংশোধন যেভাবে ছাত্রলীগকে গুজবের জবাব দিতে বললেন প্রধানমন্ত্রী - dainik shiksha ছাত্রলীগকে গুজবের জবাব দিতে বললেন প্রধানমন্ত্রী স্কুলভর্তির আবেদনের সময় বাড়ছে না - dainik shiksha স্কুলভর্তির আবেদনের সময় বাড়ছে না নতুন বছরে বিশেষ বই পাচ্ছেন দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীরা - dainik shiksha নতুন বছরে বিশেষ বই পাচ্ছেন দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীরা সরকারি স্কুলে ভর্তির নীতিমালা জারি - dainik shiksha সরকারি স্কুলে ভর্তির নীতিমালা জারি এনটিআরসিএর সুপারিশপ্রাপ্ত শিক্ষকের কাছে ঘুষ চাইলেন প্রধান শিক্ষক - dainik shiksha এনটিআরসিএর সুপারিশপ্রাপ্ত শিক্ষকের কাছে ঘুষ চাইলেন প্রধান শিক্ষক please click here to view dainikshiksha website Execution time: 0.0031018257141113