প্রতিমাসে সর্বোচ্চ ২০ স্কুল পরিদর্শনের নির্দেশ অধিদপ্তরের

নিজস্ব প্রতিবেদক |

মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নে একাডেমিক সুপারভিশন কার্যক্রম জোরদার করার জন্য প্রতিমাসে ন্যূনতম পাঁচটি ও সর্বোচ্চ ২০ শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনের নির্দেশ দেয়া হয়েছে সেসিপ প্রকল্পের মাঠপর্যায়ের কর্মকর্তাদের। সেসিপের মাঠ পর্যায়ের সহকারী পরিচালকদের ৫টি, সহকারী পরিদর্শক ও গবেষণা কর্মকর্তা ১৫টি এবং উপজেলা বা থানা একাডেমিক সুপারভাইজার ও থানা মাধ্যমিক শিক্ষা অফিসারকে ২০টি বিদ্যালয়ে সুপারভিশন কার্যক্রম বাস্তবায়ণের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

এছাড়া রাজস্বখাতভুক্ত মাঠপর্যায়ে কর্মরত কর্মকর্তাদেরও নির্ধারিত শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনের নির্দেশ দেয়া হয়েছে। এর ব্যত্যয় ঘটালে কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারিও দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

বুধবার (২৫ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত এক চিঠিতে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে। চিঠিটি বুধবারই অধিদপ্তরের সব অঞ্চলের পরিচালক, উপপরিচালক, জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এবং  সেসিপ প্রকল্পের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের পাঠানো হয়েছে।

এর আগে গত ৩ জুলাই অধিদপ্তর থেকে জারি করা এক চিঠিতে পূর্বঘোষণা ছাড়া সপ্তাহে একটি শিক্ষা প্রতিষ্ঠান বা শিক্ষা অফিস পরিদর্শন করবেন জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের বলেছিল মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। নিজ নিজ জেলা ও উপজেলার প্রতিষ্ঠান সপ্তাহে কমপক্ষে একটি শিক্ষা প্রতিষ্ঠান বা সংশ্লিষ্ট অফিস পূর্বঘোষণা ছাড়া পরিদর্শন করে উপস্থিত-অনুপস্থিত শিক্ষক-কর্মচারীদের তথ্যসহ নির্ধারিত ছক অনুযায়ী তৈরি করা প্রতিবেদন অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছিল মাঠপর্যায়ের কর্মকর্তাদের।

আরও পড়ুন: হঠাৎ স্কুল-কলেজ পরিদর্শন করবেন শিক্ষা কর্মকর্তারা


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে - dainik shiksha তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত - dainik shiksha বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0044260025024414