প্রথম দিনে বহিষ্কার দাখিলে ৫, ভোকেশনালে ১২ পরীক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক |

আজ সোমবার (৩ ফেব্রুয়ারি) সারাদেশে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। এদিন মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিলের কুরআন মাজিদ ও তাজবিদ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালের বাংলা-২  বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।  

আন্ত:শিক্ষা বোর্ড সাবকমিটি সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, প্রথম দিনের দাখিলে পরীক্ষায় ৪ হাজার ৮০৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। আর নানা অভিযোগে দাখিলের ৫জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

সূত্র দৈনিক শিক্ষাডটকমকে আরও জানায়, এসএসসি ও দাখিল ভোকেশনালের বাংলা-২  বিষয়ের পরীক্ষা দেয়নি ২ হাজার ৬৮৪ জন পরীক্ষার্থী। এদিন এসএসসি ও দাখিল ভোকেশনালের ১২ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। 

এদিকে বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা নিয়ন্ত্রন কক্ষ দৈনিক শিক্ষাডটকমকে জানায়, এসএসসির প্রথম দিনে বাংলা পরীক্ষায় অনুপস্থিত ছিল ৫ হাজার ৪৪৭জন পরীক্ষার্থী। এদিন ৫ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এসএসসি পরীক্ষার প্রথম দিনে বাংলা পরীক্ষায় ঢাকা বোর্ডের ১ হাজার ৮২৫জন, চট্টগ্রাম বোর্ডে ৪০০জন, রাজশাহী বোর্ডে ৬৫৩জন বরিশাল বোর্ডের ৩৫৪জন, সিলেট বোর্ডের ৩৫৮জন, দিনাজপুর বোর্ডের ৪৭০জন, কুমিল্লা বোর্ডের ৪৯৯জন যশোর বোর্ডের ৫৩৬জন এবং ময়মনসিংহ বোর্ডে ৩৫২জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন।  এছাড়া এদিন, চট্টগ্রাম বোর্ডের ২ জন, বরিশাল বোর্ডের ১জন, দিনাজপুর বোর্ডে ১জন  ও যশোর বোর্ডে ১জন এসএসসি পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।   


পাঠকের মন্তব্য দেখুন
রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0042459964752197