প্রথম নারী ডেপুটি সিএজি হলেন মনোয়ারা হাবীব - বিবিধ - দৈনিকশিক্ষা


প্রথম নারী ডেপুটি সিএজি হলেন মনোয়ারা হাবীব

নিজস্ব প্রতিবেদক |

মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) কার্যালয়ে ‘উপমহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (ডেপুটি সিএজি) সিনিয়র’ পদে এই প্রথম একজন নারী কর্মকর্তা নিয়োগ পেয়েছেন। তার নাম মনোয়ারা হাবীব। মঙ্গলবার তিনি নতুন দায়িত্ব নিয়েছেন। 

দেশের ইতিহাসে মনোয়ারা হাবীবই প্রথম নারী ‘ডেপুটি সিএজি (সিনিয়র)’ হিসেবে নিয়োগ পেলেন। 

১৬ নভেম্বর বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের কার্যালয়ের এক অফিস আদেশে তাকে গ্রেড-১ পদে চলতি দায়িত্বে পদস্থাপন করা হয়।

মনোয়ারা হাবীব বিসিএস (নিরীক্ষা ও হিসাব) ক্যাডারের ৮ম ব্যাচের একজন কর্মকর্তা। নিরীক্ষা ও হিসাব বিভাগে তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ডেপুটি সিএজি হিসেবে যোগদানের আগে তিনি ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট একাডেমির (ফিমা) মহাপরিচালক পদে কর্মরত ছিলেন। 
নতুন নিয়োগের বিষয়ে মনোয়ারা হাবীব বলেন, প্রথম নারী হিসেবে ডেপুটি সিএজি (সিনিয়র) পদে যোগদান করতে পেরে অবশ্যই ভালো লাগছে। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পদ। এ পদের জন্য সিএজি মহোদয় আমার প্রতি যে আস্থা রেখেছেন সেটি যেন আমি প্রমাণ করতে পারি বা সম্মান দেখাতে পারি; এটিই আমার আশা, ইচ্ছা বা কামনা।

মনোয়ারা হাবীবের জন্ম ১৯৬৪ সালে, জামালপুরে। তিনি তিন সন্তানের জননী।


পাঠকের মন্তব্য দেখুন
৩০ জানুয়ারি পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়িয়ে আদেশ জারি - dainik shiksha ৩০ জানুয়ারি পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়িয়ে আদেশ জারি শিশুদের স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির আহ্বান গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha শিশুদের স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির আহ্বান গণশিক্ষা প্রতিমন্ত্রীর কারিগরি শিক্ষায় ভাত-কাপড়ের অভাব হয় না : প্রতিমন্ত্রী - dainik shiksha কারিগরি শিক্ষায় ভাত-কাপড়ের অভাব হয় না : প্রতিমন্ত্রী ‘চলতি বছরে আরো ৫ লাখ মানুষের কর্মসংস্থান হবে আইসিটি খাতে’ - dainik shiksha ‘চলতি বছরে আরো ৫ লাখ মানুষের কর্মসংস্থান হবে আইসিটি খাতে’ ওয়েটিং লিস্ট থেকে সরকারি স্কুলে ভর্তি শুরু ২১ জানুয়ারি - dainik shiksha ওয়েটিং লিস্ট থেকে সরকারি স্কুলে ভর্তি শুরু ২১ জানুয়ারি ‘আরবি পারদর্শী প্রার্থী ছাড়া মাদরাসার লাইব্রেরিয়ান নিয়োগ হতে পারে না' - dainik shiksha ‘আরবি পারদর্শী প্রার্থী ছাড়া মাদরাসার লাইব্রেরিয়ান নিয়োগ হতে পারে না' ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলে লটারিতে চান্স পাওয়া শিক্ষার্থীদের ভর্তি - dainik shiksha ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলে লটারিতে চান্স পাওয়া শিক্ষার্থীদের ভর্তি please click here to view dainikshiksha website