প্রধানমন্ত্রীর কাছে এমপিও শিক্ষকদের অন্যরকম স্মারকলিপি

তন্ময় নাথ, বরিশাল অফিস |

প্রধানমন্ত্রী বরাবর ডাকযোগে একটি স্মারকলিপি পাঠিয়েছে জাতীয় শিক্ষক-কর্মচারি সমিতি ফেডারেশন বরিশাল বিভাগ। একই স্মারকলিপি শিক্ষামন্ত্রী ও অর্থমন্ত্রী এবং অর্থমন্ত্রণালয়ের সচিব ও শিক্ষা মন্ত্রণালয়ের সচিব বরাবরও দিয়েছে তারা। ওই স্মারকলিপি রক্ত দিয়ে লেখা হয়েছে বলে দাবি করেন তারা।  

এর আগে বেসরকারি শিক্ষাব্যবস্থা জাতীয়করণ এবং শিক্ষকদের পূর্ণাঙ্গ উৎসব ভাতা ও সরকারি নিয়মে ঘরভাড়ার দাবিতে তারা মঙ্গলবার বরিশাল অশ্বিনী কুমার হল চত্ত্বরে সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত মানববন্ধন ও রক্তদিয়ে স্মারকলিপি লেখা কর্মসূচি পালন করেন।

স্মারকলিপি লেখার জন্য রক্তদান করেন অধ্যাপক মহসিন-উল-ইসলাম হাবুল, অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, অধ্যক্ষ আমিনুর রহমান খোকন, অধ্যক্ষ হানিফ হোসেন তালুকদার, অধ্যক্ষ প্রণব কুমার বেপারী, প্রধান শিক্ষক মোঃ শাহ আলম, স্বপন কুমার মন্ডল প্রমুখ। এ সময় তারা শ্লোগান দেন. ‘শিক্ষকদের রক্ত বৃথা যেতে দেব না’।

রক্তদানের পর গ্লাসে রক্ত সংগ্রহ করে কলমে রক্তভরাট করে স্মারকলিপি লেখেন শিক্ষক অমিও কুমার বাছাও, শেখ নাছের জামাল, মোঃ মাহাবুব হোসেন, পবিত্র কুমার সমাদ্দর, মোকাররম হোসেন প্রমুখ। 

কর্মসূচির সভাপতি অধ্যাপক মহসিন-উল-ইসলাম হাবুল দৈনিক আমাদের বার্তাকে বলেন, আমাদের দাবি অবিলম্বে পূরণ না করলে আগামীতে আরো কঠিন ও বৃহত্তর কর্মসূচি পালনের ঘোষণা দেব।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন- অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, অধ্যক্ষ আমিনুর রহমান খোকন, অধ্যাপক গৌরঙ্গ চন্দ্র কুণ্ডু, উপাধ্যক্ষ আনোয়ারুল হক, অধ্যক্ষ হানিফ হোসেন তালুকদার, অধ্যক্ষ প্রণব কুমার বেপারী, প্রধান শিক্ষক মোঃ শাহ আলম, মোঃ রেজাউল করিম, মোঃ শফিউল আজম, অধ্যাপক শাহ আজিজ খোকন, অধ্যাপক শাখাওয়াত হোসেন, প্রধান শিক্ষক নুরুল হক, অধ্যাপক আফজাল হোসেন, কামরুজ্জামান সালাম, রফিকুল ইসলাম, সাঈদুর রহমান প্রমুখ।


পাঠকের মন্তব্য দেখুন
ষাণ্মাসিক মূল্যায়ন নির্ধারিত দিনে শেষ করতে হবে পাঁচ ঘণ্টায় - dainik shiksha ষাণ্মাসিক মূল্যায়ন নির্ধারিত দিনে শেষ করতে হবে পাঁচ ঘণ্টায় কওমি মাদরাসায় বিশেষ সেল ও কমিটি গঠন করতে ছাত্রলীগকে নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha কওমি মাদরাসায় বিশেষ সেল ও কমিটি গঠন করতে ছাত্রলীগকে নির্দেশ শিক্ষামন্ত্রীর ১৩৫৭ জনকে মৌলভী ও আইসিটি শিক্ষক পদে সুপারিশ এনটিআরসিএর - dainik shiksha ১৩৫৭ জনকে মৌলভী ও আইসিটি শিক্ষক পদে সুপারিশ এনটিআরসিএর পরীক্ষা না দিয়ে পাস: দুজনের খোঁজ নিতে গিয়ে ধরা ১৭ শিক্ষার্থী - dainik shiksha পরীক্ষা না দিয়ে পাস: দুজনের খোঁজ নিতে গিয়ে ধরা ১৭ শিক্ষার্থী বিনা চিকিৎসায় মারা গেলেন পেনশন আটকে থাকা সেই শিক্ষকের স্ত্রী - dainik shiksha বিনা চিকিৎসায় মারা গেলেন পেনশন আটকে থাকা সেই শিক্ষকের স্ত্রী বৌদ্ধ ও সংস্কৃত টোল শিক্ষকদের অনুদানের চেক ছাড় - dainik shiksha বৌদ্ধ ও সংস্কৃত টোল শিক্ষকদের অনুদানের চেক ছাড় দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0024909973144531