প্রধান শিক্ষকের বদলি ঠেকাতে গণস্বাক্ষর, সহকারী শিক্ষককের বাধা

দৈনিক শিক্ষাডটকম, পিরোজপুর |

পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রধান শিক্ষক মাইনুল ইসলামের বদলি ঠেকাতে গণ স্বাক্ষর নেন অভিভাবকরা। সেই গণস্বাক্ষর নেওয়া কাগজ অভিভাবকদের কাছ থেকে ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে ওই বিদ্যালয়ের সহকারী এক শিক্ষকের বিরুদ্ধে। এতে অভিভাবক মহলে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

শুক্রবার (২১ জুন) এ ঘটনায় অভিভাবকরা গণস্বাক্ষর করে ওই সহকারী শিক্ষকের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেন।

অভিভাবকের মধ্যে রুমানা বেগম, পাপরী আক্তার, নিবেদীতা রানী, ফেরদৌসী জাহান, মনিরা বেগম, শিরিন আক্তার মাজেদা বেগম সহ অর্ধ শতাধিক নারী জানান, ৫৬ নং মঠবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইনুল ইসলামকে সম্প্রতি কর্তৃপক্ষ বদলি করেছেন। তার শিক্ষানীতি ভালো হওয়ায় আমরা তাকে পুনরায় এই স্কুলে ফিরিয়ে আনার জন্য গণস্বাক্ষর তুলছিলাম। যা কর্তৃপক্ষের কাছে জমা দেয়া হবে। বিষয়টি সহকারী শিক্ষক মো. শহিদুল ইসলাম টের পেয়ে গত ১২ জুন (রোববার) সকালে বিদ্যালয চত্বরে আমাদের সাথে দুর্ব্যবহার করেন। এক পর্যায় রুমানা বেগমের হাতে থাকা গণ স্বাক্ষরিত কাগজগুলো ছিনিয়ে নেয়।

অভিযুক্ত সহকারী শিক্ষক মো. শহিদুল ইসলাম এ ব্যাপারে কোনো সদুত্তর দিতে পারেন নি। তবে তিনি সংবাদ প্রকাশ না করার জন্য সাংবাদিকদের অনুরোধ জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল কাইয়ূম লিখিত অভিযোগের সত্যতা নিশ্চত করে বলেন, তদন্ত সাপেক্ষে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।


পাঠকের মন্তব্য দেখুন
বন্যায় এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যু, ক্ষতিগ্রস্ত ৪৫ লাখ - dainik shiksha বন্যায় এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যু, ক্ষতিগ্রস্ত ৪৫ লাখ স্কুল-কলেজ ভবন নির্মাণে ৫ শতাংশ কমিশন নিতেন দীপু মনির ভাই টিপু - dainik shiksha স্কুল-কলেজ ভবন নির্মাণে ৫ শতাংশ কমিশন নিতেন দীপু মনির ভাই টিপু বন্যার্তদের জন্য প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সহায়তা পাঠাবেন যেভাবে - dainik shiksha বন্যার্তদের জন্য প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে সহায়তা পাঠাবেন যেভাবে ঢাবি অধিভুক্ত ও উপাদানকল্প কলেজে ভর্তির টাকা জমা দেয়ার সময় বৃদ্ধি - dainik shiksha ঢাবি অধিভুক্ত ও উপাদানকল্প কলেজে ভর্তির টাকা জমা দেয়ার সময় বৃদ্ধি নতুন শিক্ষাক্রম সংস্কার নয়, বাতিল চাই - dainik shiksha নতুন শিক্ষাক্রম সংস্কার নয়, বাতিল চাই দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0026919841766357