প্রধান শিক্ষকের বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি |

গোপালগঞ্জের কোটালীপাড়া বিনয় কৃষ্ণ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র বিশ্বাসের বিরুদ্ধে স্কুলের লক্ষাধিক টাকার গাছ কর্তনের অভিযোগ উঠেছে। গাছ বিক্রির টাকা তিনি আত্মসাৎ করতে চেয়েছিলেন বলে জানিয়েছে এলাকাবাসী। কিন্তু এলাকাবাসীর বাধার মুখে তিনি শেষ পর্যন্ত গাছ বিক্রি করতে পারেননি।

জানা গেছে, সম্প্রতি বিনয় কৃষ্ণ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র বিশ্বাস বন বিভাগের অনুমতি না নিয়ে বিদ্যালয়ের ৫টি মেহগনি ও ২টি রেইনট্রি গাছ বিক্রির জন্য কর্তন করেন। যার আনুমানিক মূল্য প্রায় লক্ষাধিক টাকা। এলাকাবাসী গাছ বিক্রিতে বাধা প্রদান করে। বাধার পরে প্রধান শিক্ষক গাছগুলো বিক্রি করতে পারেনি।

এ ব্যাপারে প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র বিশ্বাসের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, গাছগুলো থাকার কারণে বিদ্যালয়ের ছেলেমেয়েদের খেলাধুলার সমস্যা হচ্ছিল তাই কেটে ফেলেছি। কেটে ফেলা গাছগুলো এখন বিদ্যালয়ের হোস্টেলের কাজে ব্যবহার করা হবে।

নাম প্রকাশ না করা শর্তে বিদ্যালয়টির একজন অভিভাবক বলেন, প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র বিশ্বাস একজন দুর্নীতি পরায়ণ ব্যক্তি। বিভিন্ন সময়ের স্কুলের বিভিন্ন ফান্ডের টাকা আত্মসাৎ করেছেন। এ নিয়ে এলাকায় একাধিকবার সালিশ বৈঠকও হয়েছে। তিনি অসৎ উদ্দেশ্যে বিদ্যালয়ের গাছগুলো কেটেছেন।

উপজেলা বন কর্মকর্তা বিবেকানন্দ মল্লিক বলেন, এ ধরনের প্রতিষ্ঠানের গাছ কাটতে হলে বিভাগীয় বন কর্মকর্তার অনুমতি নিতে হয়। অনুমতি না নিয়ে কাছ কেটে প্রধান শিক্ষক আইন ভঙ্গ করেছেন। এ বিষয়ে তার বিরুদ্ধে কর্তৃপক্ষ আইনগত ব্যবস্থা নিতে পারে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0026340484619141