প্রশ্নফাঁসের গুজবে কান নয়, শিক্ষার্থীদের সর্বোচ্চ দেখভাল করুন: শিক্ষামন্ত্রী - বিবিধ - দৈনিকশিক্ষা


প্রশ্নফাঁসের গুজবে কান নয়, শিক্ষার্থীদের সর্বোচ্চ দেখভাল করুন: শিক্ষামন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি |

আগামী ৩ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠেয় মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় প্রশ্নফাঁস ঠেকাতে সরকার সবধরনের ব্যবস্থা নিয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মেরিন একাডেমির ৫৪তম ব্যাচের ক্যাডেটদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী বলেছেন, প্রশ্ন ফাঁসের কোনো ঘটনার পুনরাবৃত্তি হবে না। তাই প্রশ্নফাঁসের গুজবে কান দেয়া যাবে না। গুজব ছড়িয়ে মানুষের সঙ্গে যারা প্রতারণার ফাঁদ তৈরি করে, তাদের পাতা ফাঁদে পা দেয়া যাবে না। বুধবার (২৯ জানুয়ারি) বাংলাদেশ মেরিন একাডেমির ৫৪তম ব্যাচের ক্যাডেটদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

অভিভাবকদের উদ্দেশ্যে ডা. দীপু মনি বলেন, ছেলে-মেয়েরা যাতে সুস্থভাবে, সুন্দরভাবে, মনযোগ দিয়ে পড়াশোনা করে সে ব্যাপারে লক্ষ্য রাখতে হবে। তারা যাতে ঠিকঠাকভাবে পরীক্ষার প্রস্তুতি নেয় সেদিকে বাবা-মাকে যত্নশীল হওয়ার তাগিদ দেন তিনি। আরও বলেন, বড় পরিসরের এই পাবলিক পরীক্ষায় সন্তানরা অনৈতিক কোনো কিছুর সঙ্গে যাতে জড়িয়ে না পড়ে সে বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখভাল করতে হবে।

তিনি বলেন, এসএসসি ও সমমানের পরীক্ষাগুলো ফেব্রুয়ারির ৩ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে। প্রতিটি বোর্ড এজন্য সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে। এবার অত্যন্ত সুষ্ঠুভাবে, সুন্দর পরিবেশে, নকল ও প্রশ্ন ফাঁসমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে মন্তব্য করেন শিক্ষামন্ত্রী।

আরও পড়ুন: 

২০২০ খ্রিষ্টাব্দের কলেজের সংশোধিত ছুটির তালিকা

এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন




পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website