প্রশ্নফাঁসের গুজব ছড়িয়ে টাকা আদায়, প্রতারক গ্রেফতার

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

এসএসসি ও সমমান পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ও গুজব ছড়িয়ে টাকা আদায়ের অভিযোগ এক প্রতারককে গ্রেফতার করেছে সিআইডি। রাজধানীর গুলশান এলাকায় অভিযান চালিয়ে হিমেল মুস্তাকিম নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করে সিআইডি সাইবার পুলিশ সেন্টার। এসময় তার ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়। সোমবার তাকে গ্রেফতার করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। 

জানা গেছে, সম্প্রতি হিমেল মুস্তাকিম নামের ওই প্রতারক ফেসবুকে ‘SSC BATCH 2023’ নামের এক গ্রুপে তার কাছে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র রয়েছে বলে একটি পোস্ট দেয়। পোস্টে তিনি উল্লেখ করেন, এসএসসি ২০২৩ এর বাংলা প্রথম পত্রের ১০০ শতাংশ কমন প্রশ্ন লাগলে দ্রুত যোগাযোগ করুন। প্রশ্ন পাওয়ার সময়কাল পরীক্ষার দিন ভোর চারটা থেকে ছয়টার মধ্যে।

পরে হিমেল তার 'প্রশ্ন /Question All board' নামের ফেসবুক পেইজ বেশ কিছু এসএসসি পরীক্ষার্থীকে যুক্ত করে। এরপর হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রশ্ন দেয়ার জন্য গ্রুপে অ্যাড হতে প্রতি জনের কাছ থেকে ১ হাজার ৫৫০ টাকা করে নেয়। পুরো বিষয়টি সিআইডির সাইবার মনিটরিং টিমের নজরে এলে প্রতারককে শনাক্ত করে সোমবার ঢাকার গুলশান এলাকা থেকে গ্রেফতার করা হয়।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ - dainik shiksha গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা - dainik shiksha পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার - dainik shiksha শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ - dainik shiksha শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য - dainik shiksha হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0027859210968018