শিক্ষাভবনের কোটিপতি কর্মচারী আহসান হাবিব

নিজস্ব প্রতিবেদক |

দুর্নীতির দূর্গখ্যাত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসে জড়িত থাকার অভিযোগে সোমবার রাতে গ্রেপ্তার আহসান হাবিব একজন কোটিপতি। তার সঙ্গে একই অভিযোগে নওশাদুলকেও গ্রেপ্তার করা হয়েছে। সারাদেশের জেলা ও আঞ্চলিক উপপরিচালকের কার্যালয়কেন্দ্রীক দালালচক্র গড়ে তুলেছে হাবিব। বছরের পর বছর ধরে শিক্ষা অধিদপ্তরের গুরুত্বপূর্ণ পদ ডিডির(এ্যাডমিন) সঙ্গে যুক্ত রয়েছেন তিনি। রুহুল মোমিন নামের ডিডি (এ্যাডমিনের) সময় সবচাইতে বেশি টাকা ঘুষ নিয়েছে আহসান হাবিব। এই কথা শিক্ষা ভবনের সবার মুখে মুখে। রুহুল মোমিন তিতুমীর ও কলেজের বহু অপকর্মের হোতা। বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তা রুহুল মোমিনকে নানা অভিযোগে শুধু বদলি করা হয়েছে।

 

গত বছর শিক্ষা অধিদপ্তরে প্রদর্শক নিয়োগ পরীক্ষায় অনিয়ম হলেও কোনো তদন্তই হয়নি। প্রশ্নফাঁস চক্রের প্রশ্রয়দাতা হিসেবে মন্ত্রণালয়ের কয়েকজনে নাম মুখে মুখে। প্রশ্নফাঁস, ভুয়া কাগজে এমপিওসহ নানা অপকর্মে লিপ্ত আহসান হাবিবের এই চক্রটিই এর আগে প্রদর্শক নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস করলেও ধরা পড়েনি।  

নিয়োগ কমিটির প্রধান শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও কলেজ) অধ্যাপক শাহেদুল খবির চৌধুরী। তার বিরুদ্ধে ভিকারুনিসার অধ্যক্ষ নিয়োগের দুর্নীতির অভিযোগ রয়েছে। এছাড়া অধিদপ্তরের নিয়োগে অনিয়মের অভিযোগ দুদকে তদন্তাধীন। 

প্রশ্নফাঁসের বিষয়ে মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ দৈনিক শিক্ষাডটকমকে জানান, পুলিশের প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী  পরীক্ষা বাতিল করা হবে। শেকড় সন্ধানী তদন্ত করতে পুলিশকে বলা হয়েছে। গত শুক্রবার রাজধানীর ৬১ টি কেন্দ্রে কর্মচারী নিয়োগের পরীক্ষা হয়। ৫১৩টি পদের জন্য প্রার্থী ছিলেন ১ লাখ ৮৩ হাজার।  এগুলো অধিদপ্তর ও সরকারি হাইস্কুল ও কলেজের শূন্য পদে  নিয়োগের পরীক্ষা। 


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.004349946975708