প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক পর্যন্ত পাঠ্যপুস্তক পর্যালোচনা চায় হেফাজত

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক:  শিক্ষা কারিকুলাম থেকে ইসলামের সঙ্গে সাংঘর্ষিক সব বিষয় বাদ দেওয়া, কাদিয়ানিদের সালানা জলসা বন্ধ ও তাদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা এবং পূর্বঘোষিত ১৩ দফা বাস্তবায়নের দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম। গতকাল পুরানা পল্টনে সংবাদ সম্মেলনে নতুন করে আরও ৫টি দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে হেফাজতের আমির শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, আমরা ইসলামের সঙ্গে সাংঘর্ষিক কোনো আইন মানব না। হেফাজতের মহাসচিব শায়েখ সাজিদুর রহমানের পক্ষে লিখিত বক্তব্যে সিনিয়র যুগ্ম মহাসচিব জুনাইদ আল হাবিব বলেন, প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক পর্যন্ত পাঠ্যপুস্তক পর্যালোচনা করতে হবে। আপত্তিকর বিষয়গুলো চিহ্নিত, সংশোধন ও আলেমদের সঙ্গে সমন্বয় করে পাঠ্যপুস্তক আবার বিতরণ করতে হবে। 

হেফাজতের নতুন পাঁচ দাবি হলো, কারিকুলাম থেকে ইসলামের সঙ্গে সাংঘর্ষিক সব বিষয় বাদ দিতে হবে। ট্রান্সজেন্ডার ব্যক্তির অধিকার সুরক্ষা আইন ২০২৩ (খসড়া) প্রণয়ন করা যাবে না। পঞ্চগড়ে কাদিয়ানিদের সালানা জলসা বন্ধ এবং তাদের অমুসলিম ঘোষণা করতে হবে। সব কারাবন্দি আলেমকে নিঃশর্ত মুক্তি দিতে হবে এবং ২০১৩ খ্রিষ্টাব্দ থেকে এ পর্যন্ত দায়ের সব মামলা প্রত্যাহার করতে হবে।

১৩ দফা বাস্তবায়নে দ্রুত কার্যকরী উদ্যোগ নিতে হবে। সংবাদ সম্মেলনে ছিলেন হেফাজতের কেন্দ্রীয় নেতা মহিউদ্দিন রাব্বানী, আহমদ আলী কাসেমী, আবদুল কাইয়ুম সুবহানী, মাহফুজুল হক, আজিজুল হক ইসলামাবাদী, হারুন ইজাহার, মীর ইদ্রিস, মুজিবুর রহমান হামিদী, আতাউল্লাহ আমিন, মুনির হোসাইন, কামাল উদ্দিনসহ শীর্ষ নেতারা।


পাঠকের মন্তব্য দেখুন
অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে - dainik shiksha অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ - dainik shiksha জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর - dainik shiksha বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা - dainik shiksha হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল - dainik shiksha পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0076780319213867