প্রাথমিক শিক্ষকদের ফের বদলির সুযোগ - স্কুল - দৈনিকশিক্ষা


প্রাথমিক শিক্ষকদের ফের বদলির সুযোগ

রুম্মান তূর্য |

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ফের বদলির আবেদন করার সুযোগ পাবেন। প্রথম ধাপে কেবল উপজেলার ভেতরে সুযোগ পেলেও এবার স্বামী বা স্ত্রীর কর্মস্থলে এবং উপজেলা বা জেলায় বদলির সুযোগ পাবেন তারা। চলতি নভেম্বর মাসেই সে সুযোগ দেয়া হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা দৈনিক আমাদের বার্তাকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

সম্প্রতি প্রথমবারের মত অনলাইনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের  বদলির আবেদন নেয়ার আদেশ জারি করা হয়। এর মাধ্যমে তিন বছর বন্ধ থাকার পর তাদের বদলির সুযোগ তৈরি হয়। কিন্তু, প্রথম দফায় কেবল উপজেলার ভেতর বদলির আবেদন করার সুযোগ দেয়া হয়েছিলো।

এ বিষয়ে জানতে চাইলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত দৈনিক আমাদের বার্তাকে বলেন, আমরা আবারও শিক্ষকদের বদলির আবেদন নেয়ার বিষয়টি ভাবছি। এক্ষেত্রে উপজেলার বাইরে শিক্ষকদের বদলির আবেদনের সুযোগ দেয়া হতে পারে। এছাড়া স্বামী ও স্ত্রীর কর্মস্থলেও শিক্ষকদের বদলির সুযোগ দেয়া হবে। 

কবে থেকে শিক্ষকদের ফের বদলির আবেদনের সুযোগ দেয়া হবে জানতে চাইলে তিনি বলেন, চলতি মাসেই শিক্ষকরা ফের বদলির আবেদনের সুযোগ পাবেন। 

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, প্রথম দফায় শিক্ষকদের বদলির আদেশে কিছু অসঙ্গতি ছিলো। সেগুলো ঠিকঠাক করা হচ্ছে। শিক্ষকরা শিগগিরই বদলির আবেদনের সুযোগ পাবেন।


পাঠকের মন্তব্য দেখুন
গাড়িচাপায় নারীর মৃত্যু : ঢাবির সেই চাকরিচ্যুত শিক্ষক গ্রেফতার - dainik shiksha গাড়িচাপায় নারীর মৃত্যু : ঢাবির সেই চাকরিচ্যুত শিক্ষক গ্রেফতার প্রাথমিকের বৃত্তি পরীক্ষা ডিসেম্বরের শেষ সপ্তাহে - dainik shiksha প্রাথমিকের বৃত্তি পরীক্ষা ডিসেম্বরের শেষ সপ্তাহে স্বজনদের না পাওয়ায় অপারেশন হচ্ছে না গণপিটুনির শিকার শিক্ষকের - dainik shiksha স্বজনদের না পাওয়ায় অপারেশন হচ্ছে না গণপিটুনির শিকার শিক্ষকের স্কুলে কর্মচারী নিয়োগে ৬০ লাখ টাকা ঘুষ, তদন্ত শুরু - dainik shiksha স্কুলে কর্মচারী নিয়োগে ৬০ লাখ টাকা ঘুষ, তদন্ত শুরু কোচিংয়ে পড়তে না চাওয়ায় ছাত্র ও তার বাবাকে মারধর - dainik shiksha কোচিংয়ে পড়তে না চাওয়ায় ছাত্র ও তার বাবাকে মারধর কলকাতায় ১০ম বাংলাদেশ বইমেলা শুরু - dainik shiksha কলকাতায় ১০ম বাংলাদেশ বইমেলা শুরু কর্মকর্তাদের নাম ভাঙিয়ে প্রতারণা, শিক্ষা অধিদপ্তরের সতর্কতা - dainik shiksha কর্মকর্তাদের নাম ভাঙিয়ে প্রতারণা, শিক্ষা অধিদপ্তরের সতর্কতা please click here to view dainikshiksha website Execution time: 0.004633903503418