ফরম পূরণের দাবিতে শিক্ষার্থীদের ভাংচুর

চট্টগ্রাম প্রতিনিধি |

চট্টগ্রামের পটিয়া উপজেলার মুজাফফরাবাদ কলেজে সোমবার (৭ জানুয়ারি) নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য উচ্চ মাধ্যমিক (এইচএসসি) শিক্ষার্থীরা ফরম পূরণের দাবিতে কলেজে ভাংচুর, বিক্ষোভ ও লাঠিসোটা নিয়ে শোডাউন করেছে। পরে পটিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পার্শ্ববর্তী পটিয়া উপজেলার মুজাফফরাবাদ কলেজে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার্থীদের ফরম পূরণের শেষ তারিখ ছিল গতকাল। এ কলেজে ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের ৩৯৪ পরীক্ষার্থী এবারে অনুষ্ঠিত হতে যাওয়া এইচএসসি পরীক্ষায় ফরম পূরণ করে। তাদের মধ্যে নিয়মিত ও অনিয়মিত ১০৬ পরীক্ষার্থী বিভিন্ন বিষয়ে ফেল করায় ফরম পূরণ করতে পারেনি। গতকাল ফেল করা শতাধিক শিক্ষার্থী কলেজে বিভিন্ন স্লোগান ও বিক্ষোভ করতে থাকে। পরে এক পর্যায়ে তারা কলেজের আইসিটি ভবনের গ্লাস ভাংচুর ও লাঠিসোটা নিয়ে শোডাউন করতে থাকে। পরে পটিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে জানতে চাইলে কলেজ অধ্যক্ষ আবু সৈয়দ জানান, 'এবারে অনুষ্ঠিত হতে যাওয়া এইচএসসি পরীক্ষায় ৩৯৪ পরীক্ষার্থী ফরম পূরণ করেছে। যারা আন্দোলন করছে তারা দুইয়ের অধিক বিষয়ে ফেল করেছে। তারা আন্দোলনের নামে কলেজের ক্লাসরুমের গ্লাস ভাংচুর ও লাঠিসোটা নিয়ে শোডাউন করেছে। এ ধরনের ঘটনার আশঙ্কায় আমরা পটিয়া থানাকে গত ১৫ ডিসেম্বর লিখিত অভিযোগ করেছিলাম। তবে থানা আমাদের কোনো ধরনের রিসিভ কপি দেয়নি। পরে আমরা পুলিশকে খবর দিলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

পটিয়া থানার উপ পরিদর্শক বাসু দেবনাথ জানান, আন্দোলনের নামে কিছু শিক্ষার্থী বিশৃঙ্খলা করলে 

পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0024521350860596