ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে কুবিতে মিছিল-মা*নব*বন্ধন

কুবি প্রতিনিধি |

ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে মিছিল ও মানববন্ধন করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি)  শিক্ষার্থীদের। রোববার সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের গোল চত্ত্বরে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল  করেন।

মানববন্ধনে 'ফ্রিডম ফর দ্যা প্যালেস্টাইন', 'সাপোর্ট প্যালেস্টাইন ফ্রিডম ফাইটার্স', 'আল আকসা আমাদের', 'স্ট্যান্ড উইথ প্যালেস্টাইন', 'সেইভ দ্যা ইনোসেন্ট পিপলস', 'বয়কট ইসরায়েলি প্রোডাক্ট', 'হোয়াই ইউএন সাইলেন্ট', 'উই ডিমান্ড জাস্টিস ফর প্যালেস্টাইন' ইত্যাদি লেখা প্লেকার্ড দেখা যায় মানববন্ধনকারীদের হাতে।

মানববন্ধনে আইসিটি বিভাগের শিক্ষার্থী সায়েম মোহাইমিন বলেন, ইসরায়েল যে আক্রমণ করছে, তা একতরফা একটি আক্রমণ। এই আক্রমণে আমাদের মতোই একটি বিশ্ববিদ্যালয়, গাজা বিশ্ববিদ্যালয় এখন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে বলতে চাই, আমরা গাজার সকল ছাত্র-ছাত্রী, ভাইবোনদের সঙ্গে আছি।

লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী ইউসুফ ইসলাহী বলেন, যুগে যুগে মুসলমানদের ওপর হামলা করা হয়েছে, নির্যাতন করা হয়েছে। সারা পৃথিবীর বড় শক্তিগুলো একত্রিত হয়ে মুসলমানদের ওপর হামলা করেছে। ইসরায়েলি ইহুদিরা ফিলিস্তিনিদের উপর বর্বোরিচিত হামলা করে আসছে। আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে সেই নির্যাতিত মুসলমানদের পক্ষে দাঁড়িয়েছি। মুসলমানরা পৃথিবীর যেই প্রান্তেই নির্যাতিত হবে আমরা সবসময় মুসলমানদের পক্ষে থাকবো।'

মানবন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের গোল চত্ত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল করে মানববন্ধনকারীরা। বিক্ষোভ মিছিলটি  বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ফের গোল চত্বরের সামনে গিয়ে শেষ হয়।


পাঠকের মন্তব্য দেখুন
অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে - dainik shiksha অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ - dainik shiksha জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর - dainik shiksha বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা - dainik shiksha হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল - dainik shiksha পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.003303050994873