বই উৎসবে বরাদ্দ ২৮ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বই বিতরণ উৎসবে ২৮ লাখ টাকা বরাদ্দ করেছে।আগামীকাল সোমবার (১ জানুয়ারি)ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে একাধিক তারকাদের উপস্থিতিতে কেন্দ্রীয়ভাবে বই উৎসব পালিত হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. গিয়াস উদ্দিন আহমেদ বলেন, বই উৎসবকে আরও উৎসবমুখর ও শিক্ষার্থীদের আনন্দ বাড়াতে বিভিন্ন তারকাদের পাঠ্যপুস্তক উৎসবে আমন্ত্রণ জানানো হয়েছে। এজন্য পাঠ্যপুস্তক উৎসবে ব্যয় বাবদ ২৮ লাখ টাকা নির্ধারণ করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রাথমিকের বই উৎসবে রাজধানীর স্কুলগুলো থেকে প্রায় ৫ হাজার শিক্ষার্থীকে উপস্থিত রাখতে বলা হয়েছে। এসব স্কুলের শিক্ষকরাও শিক্ষার্থীদের সঙ্গে থাকবেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গত বছরের মতো একই আয়োজনে ২০১৮ শিক্ষাবর্ষের প্রাথমিক পর্যায়ের বিনামূল্যের পাঠ্যপুস্তক উৎসব পালন হবে। এবার প্রাথমিক পর্যায়ে ১০ কোটি ৩৬ লাখ ২৫ হাজার ৪৮০টি বই প্রায় আড়াই কোটি শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হবে। তার মধ্যে প্রাক-প্রাথমিক পর্যায়ে ৩৪ লাখ ১১ হাজার ৮২৪টি ও চাকমা, মারমা, গারো, ত্রিপুরা ও সাদরি নৃ-গোষ্ঠীদের জন্য ২৪টি জেলায় প্রায় দেড় লাখ বই বিতরণ করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আয়োজিত বই উৎসবে আমন্ত্রণ জানানো হয়েছে। জনপ্রিয় টিভি উপস্থাপক হানিফ সংকেত, জাদুকর জুয়েলাইচসহ অনেকে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান প্রধান অতিথি থাকবেন।

এছাড়াও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোতাহার হোসেনসহ স্থায়ী কমিটির সদস্যবৃন্দ বিশেষ অতিথি হিসেবে এ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

এছাড়াও রাজধানীর প্রায় শতাধিক প্রতিষ্ঠানের প্রায় পাঁচ হাজার শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে উপস্থিত থাকবেন। তাদের সঙ্গে থাকবেন সেসব স্কুলের শিক্ষকরাও।


পাঠকের মন্তব্য দেখুন
এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির - dainik shiksha খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা - dainik shiksha শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0026528835296631